শুক্রবার, ২১ আগস্ট, ২০২০ ০০:০০ টা

রাজধানীতে যুবককে কুপিয়ে হত্যা

খুলনায় আধিপত্য বিস্তার নিয়ে খুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও খুলনা

রাজধানীর বাড্ডায় হিরণ সরদার (৩০) নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। বুধবার রাতে পশ্চিম মেরুল বাড্ডা থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাত ১০টায় হিরণকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হিরণ সরদার বিভিন্ন দোকানে রুটি সরবরাহের কাজ করতেন। এ ঘটনায় গতকাল সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত নয়জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলায় পূর্বশত্রুতার জেরে এ খুন বলে অভিযোগ করা হয়েছে। ঢামেকসূত্র জানান, বুধবার সন্ধ্যায় মোবাইলে একটি কল আসার পর আফতাবনগরের বাসা থেকে বেরিয়ে পশ্চিম মেরুল বাড্ডায় যান হিরণ সরদার। রাত সাড়ে ৮টার দিকে তাকে পশ্চিম মেরুল বাড্ডার নোয়াখালী বস্তিতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী। জানা গেছে, হিরণ শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মৃত আলাউদ্দিন সরদারের ছেলে। স্ত্রী ও দুই সন্তান নিয়ে বাড্ডা আফতাবনগরে ভাড়া থাকতেন। বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক জানান, মামলা হয়েছে। আসামিদের গ্রেফতার করা গেলে ঘটনার রহস্য জানা যাবে।

খুলনায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে যুবক খুন : খুলনার খালিশপুরে রাজনৈতিক আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে নিহত হয়েছেন আসিফ (২৫) নামে এক যুবক। এ ঘটনায় মহানগর ছাত্রলীগের সদস্য জুবায়ের (২৫) ও ছাত্রলীগ কর্মী রানা (২৫) গুরুতর জখম হন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ১০টার দিকে খালিশপুর লাল হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। নিহত আসিফ খালিশপুর তৈয়বা কলোনির হাবিবুর রহমানের ছেলে। তার ডান হাত, গলা ও বুকে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে। হামলাকারীরা মোটরসাইকেলে ঘটনাস্থলে এসে ওই তিনজনকে কুপিয়ে জখম করে।

 এ ঘটনায় জড়িত সন্দেহে গতকাল তিনজনকে আটক করা হয়েছে। এদিকে স্থানীয়রা বলছেন, হত্যার নেপথ্যে মাদক নিয়ে দ্বন্দ্ব রয়েছে। কেসিসির কাউন্সিলর মুন্সী আবদুল ওয়াদুদ জানান, এলাকায় মাদক বিক্রি ও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব দীর্ঘদিনের। কয়েক দিন আগেও মাদক উদ্ধারে তৈয়বা কলোনিতে অভিযান চালিয়েছে পুলিশ। জানা যায়, হামলায় জখম জুবায়ের হামলাকারী হিসেবে ১৬ জনের নাম পুলিশকে জানিয়েছেন। তিনি জানান, মাদক বিক্রিতে বাধা ও তর্ক-বিতর্কের জের ধরে তাদের ওপর হামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর