বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

জনগণের জন্য কাজ করছে বিএনপি

-মাহবুবুর রহমান লিটন

জনগণের জন্য কাজ করছে বিএনপি

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুর রহমান লিটন বলেছেন, মাঠে-ময়দানে গরম করার রাজনীতির পরিবর্তে বিএনপি এখন মানুষের কল্যাণের জন্য কাজ করছে। তিনি বলেন, আমাদের টপ লেভেল থেকে মাঠপর্যায়ের নেতারা এই করোনাতে অসহায়দের পাশে পাশে দাঁড়িয়েছে, যা দেখে সাধারণ মানুষ সত্যিই বিস্মিত। দীর্ঘকাল ক্ষমতার বাইরে থেকেও এভাবে সাধারণের পাশে দাঁড়ানোটাই প্রমাণ করে বিএনপি জনকল্যাণমুখী দল। বাংলাদেশ প্রতিদিনকে মাহবুবুর রহমান লিটন আরও বলেন, সাংগঠনিক কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে। অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠন হচ্ছে। নতুন নেতৃত্ব বের হচ্ছে। সব কিছুই হচ্ছে ভার্চুয়ালি। ময়মনসিংহে কমিটি গঠনের প্রক্রিয়াও পিছিয়ে নেই। শিগগিরই আমরা কমিটি প্রকাশের বিষয়ে সব প্রস্তুতি শেষ করতে যাচ্ছি।

প্রতিনিয়ত রাজনীতির মধ্যেই বিএনপি আছে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমরা সার্বক্ষণিক কল্যাণমুখী রাজনীতির মধ্যেই আছি। যদিও সরকার নানাভাবে চেষ্টা করছে জনগণ থেকে আমাদের দূরে রাখার। কিন্তু বিএনপি বিশ্বাস করে যে কোনো দুর্যোগেই সবচেয়ে ভূমিকা থাকে রাজনৈতিক দলের। বিএনপি এমন চেতনা থেকেই একতাবদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে।

তবে সাংগঠনিকভাবে দল কিছুটা ঝিমিয়ে পড়েছে উল্লেখ করে মাহবুবুর রহমান লিটন বলেন, নেতাদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কর্ম তৎপরতার মাধ্যমেই দলে গতি থাকে। সেই গতির কিছুটা পতন হয়েছে। এ ছাড়া সংগঠনের ওপর বিরূপ কোনো প্রভাব পড়েনি করোনার প্রাদুর্ভাবে।

তিনি বলেন, আমরা সশরীরে দলীয় অনুষ্ঠানে নেই। কিন্তু ভার্চুয়ালি আমরা ওপর থেকে নিচ পর্যন্ত মিটিং করছি। যেখানে মূল এজেন্ডা থাকছে করোনার অতিমারীতে সাধারণ মানুষকে কীভাবে সহযোগিতা করা যায়। তিনি বলেন, বিএনপি ওয়ান-ইলেভেনের মতো বুলডোজারের চাপে পড়েছে। তার চেয়ে বড় বুলডোজার প্রতিনিয়ত এখন আমাদের ওপর দিয়ে চলছে। আমরা বিশ্বাস করি, এতে করে আমাদের ধৈর্য শক্তি বেড়েছে। সেই শক্তি থেকেই করোনার যে মহামারী চলছে সেখানেও আমরা জনগণের পাশে থেকে সহযোগিতা করার চেষ্টা করছি।

সর্বশেষ খবর