বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

কক্সবাজারের সাবেক পৌর কাউন্সিলরের অ্যাকাউন্টে ২০ কোটি টাকা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ মুহাম্মদ কায়সার নোবেলের ব্যাংক অ্যাকাউন্টে ২০ কোটি টাকা পাওয়া গেছে। পরে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ টাকা জব্দ করেছে।

কক্সবাজারের চারটি ব্যাংকের অ্যাকাউন্ট থেকে এ টাকা জব্দ করা হয়। গত মঙ্গলবার দুদকের চট্টগ্রাম অঞ্চলের এক কর্মকর্তা জানান, ভূমি অধিগ্রহণ সংক্রান্ত একটি মামলার পরিপ্রেক্ষিতে জাবেদ কায়সার নোবেলসহ আরও কয়েকজনের ব্যাংক হিসাব অনুসন্ধান করে দুদক। অনুসন্ধানে জাবেদ কায়সার নোবেলের নামীয় বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখায় ২০ কোটির বেশি টাকার সন্ধান পাওয়া যায়। ভূমি অধিগ্রহণ শাখায় কথিত মধ্যস্থতার (দালালি) নামে অবৈধ উপায়ে এসব টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। তাই নোবেলের নামীয় এসব ব্যাংক হিসাব জব্দ বা টাকাগুলো জব্দ দেখানো হয়েছে।

জানা গেছে, এর আগে দুর্নীতি দমন কমিশনের উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন স্বাক্ষরিত একটি নোটিসে কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণের বিভিন্ন প্রকল্প হতে জমির মালিকদের নিকট থেকে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা ঘুষ দুর্নীতির মাধ্যমে অর্জনপূর্বক ভোগদখলে রেখে মানি লন্ডারিংয়ের অভিযোগে মোট ১০ জনের ব্যাংক হিসাবের বিবরণ চাওয়া হয়। যাদের হিসাব বিবরণ চাওয়া হয় তারা হলেন কক্সবাজার পৌরসভার সাবেক ১০ নম্বর ওয়ার্ড কাউসিলর জাবেদ মুহাম্মদ কায়সার নোবেল, নুরুল কবীর, আহমদ হোসেন, ইনানী, মোসলেম উদ্দিন ভূঁইয়া, আরিফুর রহমান, মহিবুল্লাহ, মোফিজুর রহমান ও আবদুছ সাত্তার।

সর্বশেষ খবর