বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

চটপটি খাইয়ে ফুসলিয়ে নিয়ে যায় জিনিয়াকে

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দুজন মহিলার সঙ্গে চটপটি খাচ্ছিল জিনিয়া। চটপটি খেতে দেখে তার মা জিনিয়াকে বলেন চটপটি খাওয়া হলে সবগুলো ফুল বিক্রি করবা। এর কিছুক্ষণ পর মা এসে দেখেন জিনিয়া নেই। গত ২ সেপ্টেম্বর থেকে নিখোঁজ থাকে জিনিয়া। ওই দিনই জিনিয়ার মা শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। গত ৭ সেপ্টেম্বর সকালে মামলা হলে গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ উদ্ধার অভিযান শুরু করে। রাতেই নারায়ণগঞ্জ থেকে তাকে উদ্ধার করা হয়। 

এ সময় নূর নাজমা আক্তার লোপা তালুকদার (৪২) নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে। ওই নারীর উদ্দেশ্য ভালো ছিল না বলে জানিয়েছে  ডিবি পুলিশ। গতকাল রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ের প্রধান ফটকে সাংবাদিকদের ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম জানান, সোমবার নারায়ণগঞ্জের ফতুল্লা থানার আমতলা এলাকায় অভিযান চালিয়ে জিনিয়াকে উদ্ধার করা হয়। গ্রেফতার লোপা তালুকদারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনে হয়েছে তার উদ্দেশ্য ভালো ছিল না। লোপা জিনিয়াকে নানা লোভ দেখিয়ে নিয়ে যান। তারপর তিনি তার বোনের বাসায় রাখেন জিনিয়াকে। সেখানে তিনি নিজেও ছিলেন। লোপা কখনো নিজেকে মানবাধিকারকর্মী হিসেবে পরিচয় দিতেন। আবার তিনি অগ্নি নামে একটি অনলাইন টিভির মালিক বলেও দাবি করেছেন।

মাহবুব আলম বলেন, ভিকটিম জিনিয়া ঢাবির টিএসসি চত্বরে ফুল বিক্রি করত। সে ছোটবেলা থেকেই মা সেনুরা বেগমের সঙ্গে টিএসসিতে থাকত। প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যে জানা যায়- দুজন মহিলা ভিকটিমকে ফুচকা খাওয়ান এবং টিএসসি এলাকায় তাকে নিয়ে ঘোরাফেরা করেন। এক পর্যায়ে ভিকটিমকে ফুসলিয়ে অপহরণ করে নিয়ে যান।

সর্বশেষ খবর