বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ময়মনসিংহে কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন

বিদ্যুৎহীন চার জেলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের ট্রান্সফরমারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। পরে বেলা ২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডের ঘটনায় বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলার বিদ্যুৎ সরবরাহ। ময়মনসিংহ অঞ্চলের পিডিবির প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অগ্নিকান্ডের কারণে চার জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এ ঘটনায় পিজিসিবি একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তের পর মূল কারণ জানা যাবে। ইতিমধ্যে পিজিসিবি ক্ষতিগ্রস্ত ট্রান্সফরমার সচল করার সব কার্যক্রম শুরু করেছে। তিনি আরও জানান, ৮০/১২০ পাওয়ার ট্রান্সফরমারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বাকি দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি চালু করার প্রক্রিয়া চলছে। তবে বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না। ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক আবুল হোসেন জানান, উপকেন্দ্রের ৩৩ কেভি যেখানে একটি শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এরপর মার্সেল বক্স হয়ে একটি ট্রান্সফরমারে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর কাজে লাগে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্তের পর জানা যাবে বলে জানান আবুল হোসেন। এদিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সর্বস্তরের মানুষ। পানি না থাকায় দুপুরে নগরীর বিভিন্ন খাবারের রেস্তোরাঁয় মানুষের ভিড় লক্ষ্য করা যায়। অন্যদিকে তীব্র গরমে নাভিশ্বাস উঠেছে জনমনে।

সর্বশেষ খবর