শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
নেত্রকোনায় ট্রলারডুবি

তদন্ত কমিটি গঠন ৬ জনকে আসামি করে মামলা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় গোমাই নদীতে ট্রলার ডুবির ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় দুই নৌকার ছয় মাঝিকে আসামি করে কলমাকান্দা থানায় মামলা করা হয়েছে। নেত্রকোনার জেলা প্রশাসক কাজী আবদুর রহমান জানান, ট্রলার ডুবির ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদকে প্রধান করে  পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কমিটিতে অন্যদের মধ্যে রয়েছেন কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, কলমাকান্দা থানার ওসি, ফায়ার সার্ভিসের ইনচার্জ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

অন্যদিকে গতকাল বিকালে দুই নৌকার ছয় মাঝিকে আসামি করে কলমাকান্দা থানায় মামলা দায়ের করা হয়েছে। সুনামগঞ্জের ধর্মপাশার মধ্যনগরের আবদুল ওয়াহাবের স্ত্রী ও এক শিশু পুত্র নিহত এবং এক শিশু কন্যা নিখোঁজ থাকায় সবার পক্ষে তিনি বাদী হয়ে মামলাটি করেন। এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি মাজাহারুল করিম জানান, ছয় আসামির মধ্যে পাঁচজনকে আটক করে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে।

 উল্লেখ্য, গত বুধবার সুনামগঞ্জ জেলার মধ্যনগর থেকে যাত্রীবাহী একটি ট্রলার ৩৫ থেকে ৪০ জন যাত্রী নিয়ে নেত্রকোনার ঠাকুরাকোনায় আসার পথে কলমাকান্দার রাজনগর এলাকায় ডুবে যায়। একটি বালু নেওয়ার স্টিলের বাল্কহেডকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা লেগে এ দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে ১০ জনের মরদেহ উদ্ধার করেন।

সর্বশেষ খবর