শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
ঢাবি ছাত্রীর মৃত্যু

ময়নাতদন্তে আত্মহত্যা পরিবারের প্রত্যাখ্যান

নাটোর প্রতিনিধি

নাটোরের মেধাবী ছাত্রী সুমাইয়া আত্মহত্যা করেছে বলে যে ময়নাতদন্ত রিপোর্ট প্রদান করা হয়েছে, তা প্রত্যাখ্যান করেছে তার পরিবার। তাদের দাবি, সুমাইয়া আত্মহত্যা করেনি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুমাইয়ার মৃত্যু আত্মহত্যা বলে উল্লেখ করে গত বুধবার নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুর রহমানের আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। এর পরিপ্রেক্ষিতে সুমাইয়ার স্বামী মোস্তাক হোসেন, শ্বশুর জাকির হোসেন, শাশুড়ি সৈয়দা মালেকার জামিন শুনানি করে আদালত। শুনানিতে রাষ্ট্রপক্ষের বিরোধিতার কারণে স্বামী মোস্তাক আহমেদের জামিন না হলেও শ্বশুর এবং শাশুড়ির   

জামিন মঞ্জুর করা হয়েছে। সুমাইয়ার মা নুজাহাত সুলতানা ও সুমাইয়ার ভাই সালাউদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, আসামিরা প্রভাব খাটিয়ে একটি পরিকল্পিত হত্যাকান্ডকে আত্মহত্যা বলে রিপোর্ট প্রদান করিয়েছে। সুমাইয়ার ময়নাতদন্তের রিপোর্ট বিষয়ে আমাদের কোনো কিছুই জানতে দেওয়া হয়নি। সুমাইয়ার মা অভিযোগ করে জানান, স্বামী মারা যাওয়ার ফলে তাদের দেখাশোনা করার কেউ নেই। তাই তারা ন্যায্য বিচার থেকে বঞ্চিত হচ্ছে। তিনি প্রধানমন্ত্রীর কাছে সুষ্ঠু বিচার দাবি করেন। এ ঘটনার ব্যাপারে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, মামলার তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো কিছুই বলার সময় হয়নি। উল্লেখ্য, গত ২২ জুন সুমাইয়ার মরদেহ হাসপাতালে ফেলে চলে যান তার শ্বশুর বাড়ির লোকজন। এ ঘটনায় ওই দিন রাতেই সুমাইয়ার বাবা বাদী হয়ে তার স্বামী-শ্বশুর-শাশুড়িকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর