রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

আজ থেকে ৩০ টাকা কেজিতে পিঁয়াজ বিক্রি করবে টিসিবি

নিজস্ব প্রতিবেদক

আজ থেকে ৩০ টাকা কেজিতে পিঁয়াজ বিক্রি করবে টিসিবি

আজ রবিবার থেকে ৩০ টাকা কেজি দরে পিঁয়াজ বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তে রাজধানী ঢাকাসহ সারা দেশে সংস্থাটি পণ্য বিক্রি কার্যক্রম শুরু করতে যাচ্ছে। টিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংস্থাটি জানায়, ভ্রাম্যমাণ ট্রাকে পিঁয়াজের পাশাপাশি চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করবে তারা। শুক্র ও শনিবার ছাড়া আগামী ১ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি পিঁয়াজ কিনতে পারবেন। এ ছাড়া প্রতি কেজি চিনি পাওয়া যাবে ৫০ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। মসুর ডাল ৫০ টাকা কেজিতে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি নিতে পারবেন। এ ছাড়া সয়াবিন তেল ৮০ টাকা লিটারে একজন ক্রেতা দুই থেকে সর্বোচ্চ পাঁচ লিটার নিতে পারবেন।

টিসিবি জানিয়েছে, দেশব্যাপী ২৭৫ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রয়  কার্যক্রম চলবে। এর মধ্যে ঢাকায় ৪০টি, চট্টগ্রামে ১০টি, রংপুরে সাতটি, ময়মনসিংহে পাঁচটি, রাজশাহীতে পাঁচটি, খুলনায় সাতটি, বরিশালে পাঁচটি, সিলেটে পাঁচটি, বগুড়ায় পাঁচটি, কুমিল্লায় পাঁচটি, ঝিনাইদহে তিনটি ও মাদারীপুরে তিনটি করে মোট ১০০টি ট্রাক থাকবে। অন্যান্য জেলার প্রতিটিতে দুটি করে ১০৪টি এবং আঞ্চলিক কার্যালয়ের আওতাভুক্ত উপজেলার জন্য পর্যায়ক্রমে অতিরিক্ত পাঁচটি করে মোট ৬০টি ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে। এ ছাড়া বন্যাকবলিত জেলা তথা ময়মনসিংহে চারটি, রংপুরে চারটি, বগুড়ায় তিনটি, মাদারীপুরে অতিরিক্ত দুটি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

সর্বশেষ খবর