মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে বন্ধ ফেরি চলাচল

মাদারীপুর প্রতিনিধি

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে বন্ধ ফেরি চলাচল

নাব্য সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে অনির্দিষ্টিকালের জন্য ফেরি চলাচল বন্ধ। ছবিটি গতকাল মাওয়া শিমুলিয়া ঘাট থেকে তোলা -রোহেত রাজীব

ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের ২১ জেলার সড়কপথের গুরুত্বপূর্ণ রুট শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। রবিবার রাত ৯টার দিকে শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। ৯ দিন ফেরি বন্ধ থাকার পর শুক্রবার বিকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়। রবিবার রাতেই আবার চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল দ্বিতীয় দিনের মতো ফেরি চলাচল বন্ধ ছিল।

জানা যায়, গত ৪ মাস ধরে নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত ও ঝুঁকিপূর্ণ হওয়ায় কয়েক দফা ফেরি বন্ধ রাখা হলেও আবার সীমিত পরিসরে চালু করা হয়। নাব্যতা সংকটের সঙ্গে গত দেড় মাসে ৩ দফা পদ্মার ভাঙনের কবলে পড়ে বিলীন হয়ে যাচ্ছে শিমুলিয়া ঘাট। শুক্রবার রাতে তৃতীয় দফা ভাঙনে ৩ নম্বও রো রো ফেরিঘাট ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় চলাচল বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বলেন, স্রোতের সঙ্গে ভেসে আসা পলিমাটি জমে নাব্যতা সংকট এখন মারাত্মক রূপ নিয়েছে। সবাইকে বিকল্প রুট ব্যবহার করে নিজ নিজ গন্তব্যে যেতে অনুরোধ     করা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত  ফেরি চালু হচ্ছে না বলে জানান এই কর্মকর্তা।

সর্বশেষ খবর