মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

দরপতনেও ডিএসইতে লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

বড় উত্থানের পরদিনই দরপতন হয়েছে দেশের দুই শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এর পরও ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে হাজার কোটি টাকা। অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের কিছুটা পতন হয়েছে।

ডিএসইতে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৫০৯২ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন সূচকটি ৮২ পয়েন্ট বেড়েছিল। দিনের লেনদেন শেষে ডিএসইতে অংশ নেওয়া ১৪৩ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১৭৫টি এবং ৩৮টির

দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১ হাজার ১৪৮ কোটি ৯৫ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৩২৯ কোটি ৭২ লাখ টাকা। টাকার অঙ্কে ডিএসইতে লেনদেনে শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মার শেয়ার। কোম্পানিটির ৫০ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দিন শেষে প্রতিষ্ঠানটির শেয়ারদর ছিল ১১৮ টাকা ১০ পয়সা। দ্বিতীয় স্থানে ছিল বেক্সিমকো, তৃতীয় স্থানে ব্র্যাক ব্যাংক। এ ছাড়া লেনদেনের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় ছিল- ওরিয়ন ইনফিউশন, খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, ওরিয়ন ফার্মা, ডেল্টা ব্র্যাক হাউজিং, নাহি অ্যালুমিনিয়াম ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস। অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৪ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ২ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ২৭২টি প্রতিষ্ঠানের মধ্যে ১১৪টির দাম বেড়েছে। কমেছে ১২৪টির এবং ৩৪টির দাম অপরিবর্তিত রয়েছে।

সর্বশেষ খবর