বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বিদেশে পাঠানোর নামে প্রতারণা

ছয়জনের কারাদন্ড প্রতিষ্ঠান সিলগালা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বনানীতে অফিস খুলে কানাডা ও ফিজিতে ভালো চাকরি দিয়ে লোক পাঠানোর নামে প্রতারণার অভিযোগে ছয়জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে দোষ স্বীকার করায় তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার বিকালে বনানীর ৪ নম্বর রোডের ড্রিম ভিসা কনসালটেন্সি নামক প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

অভিযানের সময় ওই অফিস থেকে ৩২টি পাসপোর্ট, ভুয়া চুক্তিপত্র, ফিজিতে পাঠানোর ভুয়া ডিমান্ড লেটার জব্দ করা হয়। র‌্যাব-৩ এর সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। দন্ডপ্রাপ্তরা হলেন- প্রতিষ্ঠানের মালিক তোফাজ্জল হোসেন, জুঁই আক্তার, সানজিদা, সাদিয়া, নাইমা জুম ও স্বপ্না আক্তার। নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, প্রতিষ্ঠানটির বিদেশে

লোক পাঠানোর কোনো লাইসেন্স বা বৈধ কাগজপত্র ছিল না। এরপরও তারা তাদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কানাডা ও ফিজিতে লোক পাঠানোর কথা বলে বিজ্ঞাপন দিত।

এরপর তাদের অফিসের ঠিকানায় যারা আসত তাদের বসিয়ে কাউন্সিলিং করত। তাদের পাসপোর্ট ও বিদেশ পাঠানোর নাম করে টাকা হাতিয়ে নিত। তারা নির্দিষ্ট সময় পরপর অফিস বদল করত। ভুক্তভোগীরা তাদের আর খুঁজে পেতেন না।

সর্বশেষ খবর