বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

শতভাগ যাত্রী নিয়ে ট্রেনযাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে গতকাল থেকে বাংলাদেশ রেলওয়ে সব ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন শুরু করেছে। গতকাল সকাল থেকেই সব ট্রেন যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে বলে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম জানান। ট্রেনের ৫০ শতাংশ টিকিট অনলাইনে এবং ৫০ শতাংশ কাউন্টারে বিক্রি হচ্ছে। তবে করোনার সংক্রমণ ঠেকাতে সতর্কতা হিসেবে কোনো স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হচ্ছে না।

এর আগে করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আটটি আন্তঃনগর ট্রেন চালু করা হয়। পরবর্তী সময়ে কয়েক দফায় আরও বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়। করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছিল।

পরবর্তী সময়ে গত ১২ সেপ্টেম্বর থেকে ৫০ শতাংশ টিকিটের অর্ধেক কাউন্টারে ও বাকি অর্ধেক মোবাইল অ্যাপ ও অনলাইনে ইস্যু করা হচ্ছিল।

গতকাল থেকে ২১৮টি ট্রেন চলাচল করছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে নতুন এ ব্যবস্থা চালুর প্রথম দিনে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের তেমন একটা ভিড় দেখা যায়নি। যাত্রীদের সবাইকে টিকিট দেখিয়ে স্টেশনে ঢুকতে হয়েছে। প্ল্যাটফর্মের প্রবেশমুখে স্যানিটাইজারের ব্যবস্থা ছিল।

সর্বশেষ খবর