শিরোনাম
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সুস্থ আড়াই লক্ষাধিক করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক

সুস্থ আড়াই লক্ষাধিক করোনা রোগী

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৯৩ জনের দেহে। এ নিয়ে মোট করোনা রোগী শনাক্ত হলো ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন। ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৪৩ জন সুস্থ হয়ে ওঠায় মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫০ হাজার ৪১২ জনে। এ পর্যন্ত মারা গেছেন ৪ হাজার ৮৫৯ জন। বর্তমানে বাড়িতে ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮৮ হাজার ৯৯৩ জন করোনা রোগী। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনাভাইরাস সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। এতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৬ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার দাঁড়িয়েছে ১ দশমিক ৪১ শতাংশে এবং সুস্থতার হার দাঁড়িয়েছে ৭২ দশমিক ৭৪ শতাংশে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৬৭৩টি। শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৮ জন নারী। ৩৪ জন হাসপাতালে ও ২ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২১ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৭ জন পঞ্চাশোর্ধ্ব, ৫ জন চল্লিশোর্ধ্ব, ১ জন ত্রিশোর্ধ্ব এবং ২ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে ২০ জন ঢাকা, ৫ জন চট্টগ্রাম, ৪ জন রাজশাহী, ৩ জন বরিশাল, ২ জন খুলনা এবং ১ জন করে সিলেট ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি। এখন পর্যন্ত সর্বোচ্চ ৪৮ দশমিক ৭৫ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে এবং সর্বনি¤œ ২ দশমিক ১০ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে। বর্তমানে সারা

দেশের কভিড ডেডিকেটেড হাসপাতালগুলোর ১৪ হাজার ২৭৫টি সাধারণ শয্যার মধ্যে রোগী ভর্তি আছে ৩ হাজার ৫৫টিতে এবং ৫৪৭টি আইসিইউ’র মধ্যে রোগী ভর্তি আছে ৩০১টিতে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর