শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনা সংকটে মানবতার সেবায় আওয়ামী লীগ

-আনোয়ার সাদাত সম্রাট

করোনা সংকটে মানবতার সেবায় আওয়ামী লীগ

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট বাংলাদেশ প্রতিদিনকে বলেছেন, গত ফেব্রুয়ারি মাসে জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল। তখন রাজনীতি সরগরম ছিল। বেশ কয়েকটি উপজেলায় নতুন কমিটি হয়েছে। কিন্তু বিশ^ব্যাপী কভিড-১৯ ছড়িয়ে পড়লে জেলায় সব ধরনের সম্মেলন স্থগিত করা হয়। তিনি বলেন, আমরা মনে করি আগে মানবতা।

মূলত মানুষের জন্য কাজ করতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ গঠন করেছিলেন। আমরা সেই আদর্শে অনুপ্রাণিত। তাই করোনা সংকটের সময় পঞ্চগড় আওয়ামী লীগ সব অঙ্গ সংগঠনকে নিয়ে করোনা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়ে। তিনি বলেন, সীমান্ত জেলা হওয়ার কারণে এ সময় অনেক মানুষ বেকার হয়ে পড়ে। আমরা কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছি।

জেলা সাধারণ সম্পাদক বলেন, করোনার সময়ে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সব অঙ্গ সংগঠন মাঠে মানুষের জন্য কাজ করছে। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১২ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। গ্রামে গ্রামে মানুষের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করেছে। এজন্য দলীয় কাজের গতি কিছুটা কমলেও কেন্দ্রীয় কর্মসূচিগুলো যথাযথভাবেই পালন করা হয়। করোনা সংকট সঙ্গে নিয়েই এই জেলার উন্নয়নেও কাজ করছে আওয়ামী লীগ। করোনায় মানুষ অর্থনৈতিক এবং সামাজিকভাবে যে সংকটের মুখোমুখি হয়েছে তা থেকে কেটে উঠে যাতে নতুনভাবে জীবন শুরু করতে পারে তাই নিয়ে কাজ করছে জেলা আওয়ামী লীগ। আমাদের মধ্যে পদ-পদবির জন্য প্রতিযোগিতা থাকলেও করোনা মোকাবিলায় সব বিভেদ ভুলে একসঙ্গে সবাই কাজ করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর