শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সুনামগঞ্জে প্রেমের টানে এসে অনুপ্রবেশের দায়ে আটক ভারতীয় তরুণী

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে প্রেমের টানে এসে অনুপ্রবেশের দায়ে আটক হয়েছেন ভারতীয় এক তরুণী। প্রেমের টানে কাঁটা তারের বেড়া অতিক্রম করে সুনামগঞ্জের  দোয়ারাবাজারে আসেন এই ভারতীয় তরুণী। তিনি ভারতের আসাম প্রদেশের কামরুপ জেলার চাংসারি থানার টাপারপাথার গ্রামের মুগুর আলীর মেয়ে মঞ্জুয়ারা বেগম (২০)।

জানা যায়, ৫ বছর আগে মামলার আসামি আবদুস সাত্তার (২৭) বাংলাদেশ থেকে পালিয়ে ভারতের আসামে পাড়ি জমান। তিনি দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আবুল কাশেমের ছেলে।

ভারতে যাওয়ার পর সাত্তারের সঙ্গে পরিচয় হয় ভারতীয় তরুণী মঞ্জুয়ারা বেগমের। গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। কিছুদিন পর সাত্তার দেশে ফিরে এলে মোবাইল, ইমো ও ফেসবুক মেসেঞ্জারে চলে তাদের সম্পর্ক। স্থানীয়রা জানান, আবদুস সাত্তার ৫ বছর আগে তার এক বন্ধুর প্রেম সংক্রান্ত মামলায় আসামি হন। ওই মামলায় তার বন্ধু জেল খাটেন আর সাত্তার পালিয়ে যান ভারতে। পরবর্তীতে সাত্তার দেশে এসে আবার বাহরাইনে পাড়ি জমান। ওই সময়ও দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক অব্যাহত থাকে। সম্প্রতি মঞ্জুয়ারা বেগমের বিয়ের প্রস্তাব আসে বিভিন্ন জায়গা থেকে। মঞ্জুয়ারা বিষয়টি সাত্তারকে জানালে সাত্তার বাংলাদেশে তার বাড়ির ঠিকানা জানিয়ে দেন। ঠিকানা অনুযায়ী মঙ্গলবার বাংলাদেশ সীমান্তে আসে মঞ্জুয়ারা বেগম। সাত্তারের ছোটভাই ইমরান সেখান থেকে তাকে বাড়িতে নিয়ে আসে। পরে মঞ্জুয়ারা বেগমের সম্মতিতে মোবাইল ফোনে বাহরাইনে অবস্থানরত সাত্তারের সঙ্গে বিয়ে সম্পন্ন হয়। কিন্তু কাঁটা তারের সীমানা বাধা হয়ে দাঁড়ায় তাদের জীবনে। বিনা পাসপোর্টে সীমান্ত পাড়ি দেওয়ায় বুধবার খবর পেয়ে বিজিবি আটক করে মঞ্জুয়ারা বেগমকে। বিজিবি মঞ্জুয়ারার বিরুদ্ধে পাসপোর্ট ছাড়া বিনা অনুমতিতে বাংলাদেশে প্রবেশ করার কারণে মামলা দিয়ে বুধবার রাতেই  দোয়ারাবাজার থানায় হস্তান্তর করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর