রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

৯ বছরে ৯ বিয়ে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

৯ বছরে ৯ বিয়ে

পেশায় গার্মেন্ট শ্রমিক হলেও কখনো পুলিশ কিংবা অন্য বাহিনীর কর্মকর্তা পরিচয়ে গত ৯ বছরে ৯টি বিয়ে করে ২৯ বছর বয়সী সোলায়মান অবশেষে ধরা পড়েছেন। শুক্রবার রাতে পাহাড়তলীর একটি বাসা থেকে তাকে  গ্রেফতার করার পর গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে গোয়েন্দা পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের দেওয়া তথ্যে জানা গেছে, প্রশাসনের কর্মকর্তা পরিচয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অল্প বয়সী মেয়েদের সঙ্গে সখ্যতা গড়ে তাদের বিয়ে করতেন সোলায়মান। গত ৯ বছরে বিয়ে করেছেন মোট ৯টি। বিয়ের সময় নিতেন যৌতুক। বিয়ের পরে স্ত্রীর আত্মীয়স্বজনকে চাকরি দেওয়ার নামেও হাতিয়ে নিতেন টাকা। আবার স্ত্রীদের দিয়ে বিভিন্ন এনজিও থেকেও ঋণ নিয়ে সটকে পড়তেন ধূরন্দর সোলায়মান। এভাবেই চলছিল তার দিনকাল।

কিন্তু বিধিবাম, তার এক স্ত্রীর অভিযোগ তদন্ত করে এসব অপকর্ম সম্পর্কে জানতে পারে পুলিশ। নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম  মোস্তাইন হোসেন বলেন, সুলায়মানের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে গিয়ে তার নানা অপকর্মের বিষয়ে জানতে পারি। সুলায়মান পেশায় গার্মেন্ট শ্রমিক হলেও নিজেকে পরিচয় দিতেন পুলিশ কর্মকর্তা, কখনো সামরিক বাহিনীর কর্মকর্তা হিসেবে। অষ্টম স্ত্রী রাহেলার কাছ থেকে তার ভাই ও বোনকে চাকরি দেওয়ার নামে হাতিয়ে নিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা এবং তার নামে এনজিও থেকে ঋণ তুলে হাতান আরও এক লাখ টাকা। নবম স্ত্রী রহিমার কাছ  থেকে যৌতুক নিয়েছেন দুই লাখ টাকা।  এদিকে গ্রেফতারের পর প্রতারক সুলায়মানের বিরুদ্ধে পাহাড়তলী থানায় নবম স্ত্রী রহিমার মা বাদী হয়ে একটি মামলা করেছেন বলে জানা গেছে। মামলার তদন্ত কর্মকর্তা পাহাড়তলী থানার এসআই মনির জানান, প্রতারক সোলায়মানের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার রূপজন গ্রামে। তার পিতার নাম মো. শাহজাহান। গতকাল তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর