সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ডেমরা ও বনানীতে আগুন, দগ্ধ ৫

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরার কোনাপাড়ায় শনিবার রাত ১২টার দিকে শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর চুল্লি বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তারা হলেন- আল-আমিন, জসিম উদ্দিন, ইয়ার হোসেন, জনু ব্যাপারী ও দিদার হোসেন। আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদিকে, বনানীর বহুতল একটি ভবনে আগুন লাগলেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল বেলা সাড়ে ১১টায় বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউর এফ আর টাওয়ারের পাশে আহমেদ টাওয়ারের ১৫ তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ৮টি ইউনিটের সহায়তায় প্রায় পৌণে ১ ঘণ্টায় চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে আগুনের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, ডেমরায় বিস্ফোরণের ঘটনায় দগ্ধ তিনজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ইমরান হোসেনের শরীরের ৪০ শতাংশ, আল-আমিনের ২৮ শতাংশ এবং জসিম উদ্দিনের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। তিনজনের সবার শ্বাসনালী পুড়ে যাওয়ায় তাদের অবস্থা আশঙ্কাজনক। অপর আহত দিদার হোসেন ও ধনু ব্যাপারীর দগ্ধ কম হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। দগ্ধ আল-আমিনের চাচা সেলিম বলেন, যাত্রাবাড়ীর গোল্ডেন ব্রিজের পাশে শাহরিয়ার স্টিল মিলে কাজ করে আল-আমিন। রাতে ওই মিলে কাজ করার সময় হঠাৎ চুল্লিতে বিস্ফোরণ ঘটে। তখন চুল্লিতে থাকা গলিত লোহার তরল পদার্থ ছিটকে পড়লে আল-আমিনসহ অন্যরা দগ্ধ হন।

ইনস্টিটিউটের আইসিইউর সামনে গিয়ে দগ্ধদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে- তারা সবাই নিতান্ত গরিব পরিবারের। দগ্ধদের চিকিৎসায় টাকা পয়সা খরচ করার মতো সামর্থ্য তাদের নেই। তাদের দাবি, দগ্ধরা যেন সুচিকিৎসা পায়। মালিকপক্ষ যেন তাদের সব খরচ বহন করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর