শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

আবারও কমল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

আবারও কমল সোনার দাম

বৃদ্ধির সাত দিনের মাথায় আবার সোনার দাম ভরিতে ২ হাজার ৪৫০ টাকা পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে গতকাল থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার অলঙ্কার কিনতে খরচ হবে ৭৪ হাজার ৮ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) গতকাল থেকে সারা দেশে সোনার নতুন এ দাম কার্যকর করে।

সর্বশেষ শুক্রবার সোনার দাম ২ হাজার ৪৫০ টাকা বৃদ্ধি করেছিল বাজুস। কিন্তু সাত দিনের ব্যবধানে গতকাল একই পরিমাণ দাম কমানোর সিদ্ধান্ত নেয়। বাজুস নেতারা জানান, আন্তর্জাতিক বাজারে সোনার মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় দেশের ক্রেতাসাধারণের কথা চিন্তা করে দাম কমানো হয়েছে। বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দাম কমানোর ফলে এখন থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলঙ্কার কিনতে লাগবে ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেট ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের ৬২ হাজার ১১১ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার অলঙ্কার কিনতে ৫১ হাজার ৭৮৯ টাকা লাগবে।

গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৬ হাজার ৪৫৮, ২১ ক্যারেট ৭৩ হাজার ৩০৮, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৫৬০ ও সনাতন পদ্ধতির সোনা ৫৪ হাজার ৭৮৮ টাকায় বিক্রি হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর