বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
ঢাকা-৫ উপনির্বাচন

বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা আহত ১০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-৫ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদের গণসংযোগে হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর কদমতলী থানার ৬১ নম্বর ওয়ার্ডে কুদারবাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে সাংবাদিক মঞ্জুর মিলনসহ ১০ জন দলীয় নেতা-কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছে বিএনপি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন ও সাংবাদিক মঞ্জুর মিলনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, আমার গণসংযোগে হামলা করা হয়েছে। একজন সাংবাদিকসহ ১০-১৫ জন আহত হয়েছেন। নির্বাচন কমিশনকে বলব, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিন, দ্রুততার সঙ্গে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিশ্চিত করুন।

এর আগে নির্বাচনী প্রচারণায় সালাহউদ্দিন আহমেদ ভোট গ্রহণের দিন ভোট কেন্দ্রে থাকার প্রতিশ্র“তি দিয়ে বলেছেন, এই সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে, তাই আমরা মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে এ নির্বাচনে অংশগ্রহণ করছি। আমি এই এলাকার সন্তান, এই এলাকা থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমরা ১৭ অক্টোবর ভোট কেন্দ্রে থাকব। আপনারা ভোট কেন্দ্রে যাবেন এবং যাকে খুশি তাকে ভোট দেবেন। বিকাল সাড়ে ৩টায় রাজধানীর কদমতলীর ৬১ নম্বর ওয়ার্ডের কুদারবাজার মোড় এলাকা থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করে, বাবর আলী মার্কেটে, হাজী নাসির উদ্দিন রোড, সরাই মসজিদ রোড, হাজী কমর আলী সড়ক, দক্ষিণ কুতুবখালীর বিভিন্ন গলি, উত্তর কুতুবখালী খালপাড়, দনিয়া কবরস্থান রোড, দনিয়া রোডসহ দনিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার ভোটারদের কাছে যান বিএনপি প্রার্থী। এ সময় তার সঙ্গে সিটি করপোরেশনের ৬১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক দনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জুম্মন মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদলসহ কয়েকশ নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ : ঢাকা-৫ আসনের আসন্ন উপনির্বাচনে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে পথসভা ও গণসংযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। গতকাল বিকালে গণসংযোগটি ধোলাইপাড় থেকে শুরু করে পশ্চিম যাত্রাবাড়ী ও সায়েদাবাদসহ বিভিন্ন এলাকায় প্রদক্ষিণ করে টনি টাওয়ারের কাছে এসে শেষ হয়। এ সময় উপনির্বাচনে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মুন্না, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্ত নূরসহ স্থানীয় কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত ছিলেন। এ ছাড়া সকাল থেকে দুপুর পর্যন্ত মাতুয়াইলের মুসলিমনগর, জিরো পয়েন্ট, কোনাপড়া ও মৃধাবাড়ি এলাকায় নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কাজী মনিরুল ইসলাম মনু বলেন, এই এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করতে হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে কেউ কেউ নাশকতামূলক কর্মকান্ড চালাতে পারে। এজন্য ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার পাশাপাশি নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।

জাতীয় পার্টি : হুসেইন মুহম্মদ এরশাদের ঋণ শোধ করতে লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মীর আবদুস সবুর আসুদ। সায়েদাবাদ, গোলাপবাগ ও মানিকনগরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন তিনি। এ সময় মীর আবদুস সবুর আসুদ বলেন, সায়েদাবাদ টার্মিনালসহ এই এলাকার উন্নয়নে পল্লীবন্ধুর অবদান মানুষ ভুলবে না। তার অসমাপ্ত কাজ করার জন্য লাঙ্গল প্রতীকে ভোট চান তিনি।

সর্বশেষ খবর