শুক্রবার, ২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ফের বাড়ল সংক্রমণ হার

২৪ ঘণ্টায় শনাক্ত ১৫০৮, মৃত্যু ২১

নিজস্ব প্রতিবেদক

ফের বাড়ল সংক্রমণ হার

দেশে এক দিনের ব্যবধানে আড়াই শতাংশ বাড়ল করোনাভাইরাস সংক্রমণ হার। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২০ শতাংশ, যা আগের দিন ছিল ১০ দশমিক ৭১ শতাংশ। ২১ সেপ্টেম্বরের পর গতকালই ফের ১৩ শতাংশ ছাড়াল সংক্রমণ হার। তবে করোনা সংক্রমণে আগের দিনের চেয়ে গতকাল ১১ জন কম মারা গেছেন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪২০টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৫০৮ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ২১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫৯১। এখন পর্যন্ত দেশে মোট করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৯৮৭ জনের দেহে। মোট মারা গেছেন ৫ হাজার ২৭২ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠছেন ২ লাখ ৭৭ হাজার ৭৮। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৯১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৬ পুরুষ ও ৫ নারী। ১৮ জনের হাসপাতালে ও ৩ জনের বাড়িতে মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১৪ জন ছিলেন ষাটোর্ধ্ব, ছয়জন পঞ্চাশোর্ধ্ব ও একজন চল্লিশোর্ধ্ব। মৃত ২১ জনের মধ্যে ১১ জন ঢাকা, পাঁচজন রাজশাহী, তিনজন চট্টগ্রাম ও দুজন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

সারা দেশের কভিড ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৬৮৭টি সাধারণ শয্যার মধ্যে খালি রয়েছে ৯ হাজার ৩০টি শয্যা। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি রয়েছে ২৬৫টি। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর