সোমবার, ৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

দুই শিশুর জন্য মধ্যরাতে বসল হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

দুই শিশুকে তাদের পৈতৃক নিবাসে প্রবেশে বাধা দূর করতে মধ্যরাতে আদালত বসিয়ে আদেশ দিয়েছে হাই কোর্ট। আদেশে, প্রয়াত সাবেক অ্যাটর্নি জেনারেল কে এস নবীর দুই নাতি কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে নিরাপদে তাদের পৈতৃক বাড়িতে ঢুকিয়ে দিতে ধানমন্ডি থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়। শনিবার দিবাগত রাতে বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

পরে আদেশ বাস্তবায়ন করে গতকাল বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি  মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন ওসি ইকরাম। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ওয়ায়েস আল হারুনী জানান, আদালত দুই শিশুর পাশাপাশি প্রয়াত কেএস নবীর ছেলে কাজী রেহান নবীকেও আগামী ১১ অক্টোবর হাজির (ভার্চুয়াল পদ্ধতিতে) থাকতে বলেছেন। একই সঙ্গে ওই সময় পর্যন্ত শিশুদের নিরাপত্তা নিশ্চিতেও ওসিকে নির্দেশ দিয়েছে আদালত। ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা দায়িত্ব পালন করা কে এস নবী মারা যান ২০১৮ সালে। তার ছোট ছেলে ও শিশু দুটির বাবা সিরাতুন নবী মারা যান গত ১০ আগস্ট। সিরাতুন নবীর সঙ্গে তার স্ত্রীর বিচ্ছেদ ঘটেছে আগেই। বাবার মৃত্যুর পর দুই শিশুকে মায়ের কাছে পাঠানো হয়। গত শনিবার তারা ঘরে ফেরে। কিন্তু গেট খোলেননি চাচা রেহান নবী।

পরে শিশু দুটিকে নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন তাদের ফুফু মেহরীন আহমেদ। জানান, বাড়িটি এখনো কে এস নবীর নামে। সেদিক থেকে দেখলে শিশু দুটিও ওই বাড়ির উত্তরাধিকারী। কিন্তু তাদের ঢুকতে দেননি রেহান। টেলিভিশনের ওই অনুষ্ঠান দেখে রাতেই আদালত বসিয়ে আদেশ দেন বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান।

সর্বশেষ খবর