মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম আর নেই

রাজবাড়ী প্রতিনিধি

একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম আর নেই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম আর নেই। গতকাল দুপুর ১২টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মনসুর উল করিমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, দীর্ঘদিন তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন। কয়েক দিন আগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলে সোমবার দুপুর ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। পরিবারের সঙ্গে আলোচনা করে সময় নির্ধারণ করে রাজবাড়ী জেলা সদরের বুনন আর্ট প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

চিত্রশিল্পী মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৯ সালে একুশে পদক লাভ করেন। এ ছাড়া ১৯৯২ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়েজিত একাদশ জাতীয় চারুকলা প্রদর্শনী থেকে পুরস্কার ও ১৯৯৩ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ অনেক আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন।

সর্বশেষ খবর