শিরোনাম
বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
পরিচয় মিলল হাতিরঝিল লেকে পাওয়া লাশের

পাসপোর্টের কাজে এসে বিশ্ববিদ্যালয় ছাত্র খুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাতিরঝিল লেক থেকে উদ্ধার হওয়া লাশের পরিচয় জানতে পেরেছে পুলিশ। তিনি চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার নাম আজিজুল ইসলাম মেহেদী (২৪)। তাকে খুন করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। স্বজনরা বলছেন, তিনি চট্টগ্রাম থেকে ঢাকায় পাসপোর্ট করাতে এসে দালালের খপ্পরে পড়ে খুন হয়েছেন। গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে মেহেদীর লাশ শনাক্ত করতে এসে এ অভিযোগ করেন স্বজনরা।

ঢামেক সূত্র জানায়, আজিজুল ইসলাম মেহেদী চট্টগ্রাম সন্দ্বীপ উপজেলার বাউরিয়া গ্রামের ফখরুল ইসলামের একমাত্র ছেলে। তিনি চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ইসলামিক  ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র। গত ১০ অক্টোবর বিকাল ৫টায় চট্টগ্রাম থেকে পাসপোর্ট করানোর কথা বলে ঢাকায় আসেন মেহেদী। পরে বনশ্রীতে তার বন্ধুর বাসায় ওঠেন। পরদিন রবিবার ভোরে বাসা থেকে বের হন। এরপর থেকেই মেহেদীর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তার ফোন নম্বরও বন্ধ পাওয়া যাচ্ছিল। সোমবার সকাল ৬টার দিকে পুলিশ হাতিরঝিল লেক থেকে মেহেদীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে। লাশটি বেডশিট, মশারি ও পলিথিন দিয়ে মোড়ানো ছিল।

ঢামেকে মেহেদীর খালাতো ভাই শাকিল জানান, মেহেদী লেখাপড়ার পাশাপাশি পরিচিতদের পাসপোর্টের কাজ করে দিত বলে জানতাম। পরিচিত কারও পাসপোর্টের কোনো সমস্যা থাকলে সে বিভিন্ন জায়গায় দৌড়াদৌড়ি করে ঠিক করে দিত। হাসপাতাল সূত্রে জানতে পেরেছি তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক বলেন, বিষয়টি তদন্তাধীন আছে। আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছি। এখনো পরিষ্কার করে কিছু বলতে পারছি না। খুব শিগগিরই এর রহস্য উদঘাটন হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর