বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সাড়ে চার মাসে সর্বনিম্ন মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ১৬৮৪, মৃত্যু ১৬

নিজস্ব প্রতিবেদক

সাড়ে চার মাসে সর্বনিম্ন মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে, যা গত ১৩৯ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২৮ মে এক দিনে এর চেয়ে কম (১৫ জন) মানুষের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত এক দিনে মারা যাওয়া ১৬ জনকে নিয়ে দেশে করোনাভাইরাস সংক্রমণে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫৯৩ জনে। আর গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৬৮৪ জনের দেহে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে মোট ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫৭৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৬৭ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও তিনজন নারী।

হাসপাতালে ১৫ জন ও বাড়িতে একজন মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে নয়জন ছিলেন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব ও পাঁচজনের বয়স ছিল ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। এর মধ্যে ১০ জন ঢাকা, তিনজন খুলনা, দুজন চট্টগ্রাম ও একজন রাজশাহী বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে কভিড ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৬৮৭টি সাধারণ শয্যার মধ্যে গতকাল খালি ছিল ৯ হাজার ২০৭টি। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি ছিল ২৯৮টি। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষার ১০ হাজার ১০৭টি (৭০ দশমিক ১৩ শতাংশ) হয়েছে ঢাকার ভিতরে ও ৪ হাজার ৩০৪টি হয়েছে ঢাকার বাইরে সারা দেশে। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর