বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

বিভিন্ন স্থানে ছয় ধর্ষণ

প্রতিদিন ডেস্ক

ধর্ষণের সাজা মৃত্যুদন্ড হলেও থামেনি ধর্ষণসহ গণধর্ষণ। গতকালও দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা এ সংক্রান্ত খবর পাঠিয়েছেন-

সাভার (ঢাকা) : সাভারের আশুলিয়ায় এক নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে আসলাম সুমন নামের এক যুবককে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো নামাপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, জিরাবো এলাকার ওই নারী (৩০) তার স্বামীকে নিয়ে আসলাম শিকদার নামের এক ব্যক্তির বাড়িতে একটি কক্ষ নিয়ে ভাড়া থাকতেন। এ অবস্থায় ওই বাড়ির পাশের রুমের ভাড়াটিয়া  যুবক আসলাম সুমন গত ১০ অক্টোবর ওই নারী শ্রমিককে ভয়ভীতি দেখিয়ে তার রুমে নিয়ে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ভিডিও ধারণ করে। পরে ওই নারী আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণকারীকে আটক করে। তার বাড়ি ময়মনসিংহ জেলায়। ধর্ষণের শিকার নারী জিরাবো এলাকায় বেঙ্গল প্লাস্টিক কারখানার কর্মী। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, ধর্ষণকারী যুবককে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের মহেশখালীতে প্রেমিকসহ তিন বন্ধু মিলে ধর্ষণ করেছে এক স্কুলছাত্রীকে। এ সময় এর ভিডিও ধারণ করে ধর্ষিতাকে ভয় দেখানো হয়। গত ১১ অক্টোবর বড়মহেশখালী ইউনিয়নের দেবেঙ্গাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয় ইউপি সদস্য এরফান উল্লাহর সহযোগিতায় পুলিশ প্রেমিক এবাদুল্লাহকে আটক করেছে। এ ঘটনার অন্য আসামিরা হলো- গুলগুলিয়া পাড়ার মো. আলীর পুত্র খায়রুল আমিন ও একই এলাকার আলী আহামদের পুত্র নূরুল হাকিম। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই জানান, এই ঘটনায় ধর্ষণের শিকার স্কুলছাত্রীর মা বাদী হয়ে মামলা করেছেন। গ্রেফতার এবাদুল্লাহ ধর্ষণের কথা স্বাকীর করে ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ওসি জানান, জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান চলছে।

রাজশাহী : রাজশাহীর পবা উপজেলায় এক কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগে এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে কাঁটাখালী থানায় মামলাটি করেছেন ওই কিশোরীর মা। মামলায় প্রতিবেশী যুবক শাহিনুর রহমানকে (২৭) একমাত্র আসামি করা হয়েছে। পুলিশ জানায়, গত ৯ অক্টোবর রাত ৯টার দিকে ওই কিশোরী ঘরের বাইরে নলকূপে হাত-মুখ ধোয়ার জন্য যায়। এ সময় প্রতিবেশী শাহিনুর রহমান কিশোরীর ঘরে ঢুকে থাকে। কিশোরী ঘরে ঢুকলে শাহিনুর দরজা বন্ধ করে দিয়ে তাকে ধর্ষণ করে। শাহিনুর গ্রাম্য শালিসে মাতব্বরদের সহায়তায় বিষয়টি মীমাংশা করার চেষ্টা করে। তবে কিশোরীর পরিবার বিষয়টি মেনে নেয়নি। তারা আইনের আশ্রয় নেয়। কাঁটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, কিশোরীকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে। আসামি ওই যুবককে গ্রেফতারের চেষ্টা চলছে।

নরসিংদী : নরসিংদীর মাধবদীতে গরুর খামারে নিয়ে মানসিক ভারসাম্যহীন এক নারীকে (৩২) ধর্ষণের ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে নরসিংদী সদর হাসপাতালে ওই নারীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর আগে মঙ্গলবার বিকালে মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের কবিরাজপুর গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতিতা ওই নারীর ভাবি বাদী হয়ে অভিযুক্ত ধর্ষক সোলায়মানকে (৩৫) আসামি করে মামলা দায়ের করেছে। অভিযুক্ত ধর্ষক সোলায়মান মাধবদী থানার কবিরাজপুর গ্রামের মৃত আবদুুল কাদিরের ছেলে ও ওই গ্রামের একটি গরুর খামারের কর্মচারী। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সৈয়দজ্জামান বলেন, পুলিশ নির্যাতিতা ওই নারীকে উদ্ধার করে ডাক্তারি পরীক্ষার জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠিয়েছে। অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

কুমিল্লা : কুমিল্লার চান্দিনায় ১২ বছরের মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মাওলানা মো. ইউসুফ সোহাগের (৪০) বিরুদ্ধে। গতকাল তাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। ইউসুফ পাশের দেবিদ্বার উপজেলার সুলতানপুর গ্রামের সহিদুল ইসলামের ছেলে। তিনি চান্দিনাস্থ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ জামে মসজিদের ইমাম এবং চান্দিনা পল্লী বিদ্যুৎ রোডে দারুল ইহসান তাহফিজুল কোরআন কওমি মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মোহতামিম। ওই ছাত্রী বলেছে, ‘মাদ্রাসায় অধ্যয়নরত অবস্থায় এক মাস পূর্বে ইউসুফ হুজুর জোর পূর্বক আমার সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। আমি বিষয়টি আমার অভিভাবককে জানাতে চাইলে তিনি আমাকে বিভিন্ন ভয়-ভীতি দেখান। পরবর্তীতে তিনি সুযোগ পেলেই আমার সঙ্গে খারাপ কাজ করতেন।’

বগুড়া : বগুড়ার শেরপুর উপজেলায় দুই শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। থানা সূত্রে জানা গেছে, ১৩ অক্টোবর উপজেলার ভবানীপুর ইউনিয়নের শাহাপুর গ্রামের তিন সন্তানকে বাড়িতে রেখে তাদের বাবা মা গ্রামের বাড়ি সিরাজগঞ্জে যান। সন্ধ্যায় একই গ্রামের মৃত মনু মিয়ার ছেলে বেলাল হোসেন ওই বাড়িতে কেউ না থাকার সুযোগে রাত ১০টার দিকে টিনের বেড়া কেটে ঘরে প্রবেশ করে। এরপর পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই ছাত্রীর পাশে থাকা অপর দুই ভাই চিৎকার শুরু করলে বেলাল পালিয়ে যায়। এ ছাড়া শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের চোমরপাথালিয়া গ্রামে দ্বিতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করার অভিযোগে রজিব শেখকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে তাকে উপজেলার সুঘাট ইউনিয়নের জয়লা জুয়ান গ্রামের বটতলা থেকে গ্রেফতার করা হয়। রজিব শেখ শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের চোমরপাথালিয়া গ্রামের বাবলু শেখের ছেলে এবং দুই সন্তানের জনক।

অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সার্কেল গাজিউর রহমান বলেন, উপজেলার পৃথক দুটি ধর্ষণের ঘটনায় রজিব ও বেলাল নামের দুজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পরিবারের সদস্যদের ঘুমের ওষুধ খাইয়ে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের মিনারকোট গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ শাহাদাত হোসেন (৩৬) নামে এক যুবককে আটক করে গতকাল জেল হাজতে পাঠিয়েছে। আটক শাহাদাত বিজয়নগরের মুকন্দুপুরের সেজামুড়া গ্রামের লুৎফুর রহমানের ছেলে। জানা গেছে, সাহাদাত গত মঙ্গলবার ওই স্কুলছাত্রীর ঘরে প্রবেশ করে তাকে জোর পূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ সময় ছাত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এসে ধর্ষককে আটক করে। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদী হয়ে আখাউড়া থানায় মামলা করেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর