সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পাঁচ মাসে সর্বনিম্ন মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ১২৭৪, মৃত্যু ১৪

নিজস্ব প্রতিবেদক

পাঁচ মাসে সর্বনিম্ন মৃত্যু

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে, যা গত পাঁচ মাসে সর্বনিম্ন। এর আগে গত ১৭ মে ১৪ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে ১১ হাজার ৮৬৬টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৪ জনের দেহে। শনাক্তের হার ১০ দশমিক ৭৪ শতাংশ। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৫ হাজার ৬৬০ জনের। এখন পর্যন্ত সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৬৭৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ লাখ ৩ হাজার ৯৭২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ২৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ২ জন  নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০ জনই ছিলেন ষাটোর্ধ্ব, ৩ জন পঞ্চাশোর্ধ্ব ও ১ জনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ৬ জন ঢাকা, ২ জন করে রাজশাহী ও খুলনা এবং ১ জন করে চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ জেলার বাসিন্দা ছিলেন। সুস্থ ও মৃত বাদে দেশে প্রায় ৭৯ হাজার সক্রিয় করোনা রোগী থাকলেও গতকাল কভিড ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৭৩০টি সাধারণ শয্যার মধ্যে ৯ হাজার ৩১৪টি শয্যা খালি ছিল। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি ছিল ২৯৯টি। অধিকাংশ রোগী হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

সর্বশেষ খবর