বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আরও ২০ মৃত্যু শনাক্ত ১৩৩৫

নিজস্ব প্রতিবেদক

আরও ২০ মৃত্যু শনাক্ত ১৩৩৫

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ৩৩৫ জনের দেহে। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মারা গেলেন ৫ হাজার ৮৩৮ জন ও রোগী শনাক্ত হয়েছে মোট ৪ লাখ ১ হাজার ৫৮৬ জন। গতকাল

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্তের হার ছিল ১০ দশমিক ৫৮ শতাংশ। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫২৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ লাখ ১৮ হাজার ১২৩ জন করোনা রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ২২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও ৬ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১২ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৩ জন পঞ্চাশোর্ধ্ব, ২ জন চল্লিশোর্ধ্ব, ১ জন ত্রিশোর্ধ্ব এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছর ও ১ জনের বয়স ছিল ১১ থেকে ২০ বছরের মধ্যে। এর মধ্যে ১৭ জন ঢাকা, ২ জন চট্টগ্রাম ও ১ জন ছিলেন খুলনা বিভাগের বাসিন্দা। দেশে কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৭৩০টি সাধারণ শয্যার মধ্যে গতকাল ৯ হাজার ৩৬৫টি শয্যা খালি ছিল। এ ছাড়া ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি ছিল ২৯১টি। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর