বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

দুর্নীতি মামলায় মীর নাছিরের ছেলে মীর হেলাল কারাগারে

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির মামলায় দন্ডিত বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনকে (মীর হেলাল) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। এরপর তাকে কাশিমপুর কারাগারে নেওয়া হয়। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক এ এস এম রুহুল ইমরান এ আদেশ দেন। ঢাকা মহানগরের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত বছরের ১৯ নভেম্বর দুর্নীতির মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিনকে বিচারিক আদালতের দেওয়া ১৩ বছর এবং তার ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনকে তিন বছরের দন্ডসহ অর্থদন্ড বহাল রাখে হাই কোর্ট। চলতি বছরের জানুয়ারিতে হাই কোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়। মীর নাছির ও তার ছেলে মীর হেলাল আপিল বিভাগে আত্মসমর্পণ করে আপিল দায়েরের জন্য হলফনামার অনুমতি চেয়ে পৃথক আবেদন করেছিলেন। তাদের আবেদন আপিল বিভাগে খারিজ হয়। ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাছির ও তার ছেলে মীর  হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-২ একই বছরের ৪ জুলাই এক রায়ে মীর নাছির উদ্দিনকে আলাদা ধারায় তিন বছর ও ১০ বছরের দন্ড দেয়। একই সঙ্গে ৫০ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে দুই বছরের দন্ড দেয়। এ ছাড়া তার  ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদন্ড এবং ১ লাখ টাকার অর্থদন্ড অনাদায়ে এক মাসের দন্ড দেয়। এ রায়ের বিরুদ্ধে তারা হাই কোর্টে আলাদা দুটি আপিল করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর