সোমবার, ২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বাড়ছে মৃত্যু কমছে সুস্থতা

২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৬৮, মৃত্যু ১৮

নিজস্ব প্রতিবেদক

বাড়ছে মৃত্যু কমছে সুস্থতা

রোগী শনাক্ত বিবেচনায় দেশে করোনা সংক্রমণে মৃত্যুর হার বাড়ছে। অন্যদিকে কমছে সুস্থতার হার। মহামারীর ৪৩তম সপ্তাহের তুলনায় ৪৪তম সপ্তাহে (২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর) মৃত্যুর হার বেড়েছে ৬ দশমিক ৭২ শতাংশ। একই সময়ে সুস্থতা কমেছে ৬ দশমিক শূন্য ৬ শতাংশ। নমুনা পরীক্ষা কমেছে ৫ দশমিক ২৮ শতাংশ।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার হঠাৎ বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৫০ শতাংশে। আগের দিন শনাক্তের হার ছিল ১১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪৫৯টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৬৮ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৯ হাজার ২৫২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯৪১ জনে। গত একদিনে ১ হাজার ৭৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন। শনাক্ত          বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৬৪ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১৫ জন ছিলেন পুরুষ ও ৩ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে নয়জনই ছিলেন ষাটোর্ধ্ব। এ ছাড়া ছয়জন পঞ্চাশোর্ধ্ব, একজন ত্রিশোর্ধ্ব ও দুজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ১৪ জন ঢাকা, তিনজন চট্টগ্রাম ও একজন সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর