সোমবার, ২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র

রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ অব্যাহত

ফ্রান্সে হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল -বাংলাদেশ প্রতিদিন

ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইসলামী সংগঠনগুলোর প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। কর্মসূচি থেকে বক্তারা ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবি জানান।

ইসলামী ফ্রন্ট : বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিনের নেতৃত্বে ঢাকাস্থ ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি নাইটিঙ্গেলে পুলিশি বাধায় শেষ হয়। গতকাল বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে রওনা হয় তারা। এতে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার কয়েক সহস্রাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করেন। বিক্ষোভ-পূর্ব সমাবেশে আল্লামা এম এ মতিন বলেন, মতপ্রকাশের স্বাধীনতার নামে ভিন্নধর্মীয় বিশ্বাসে আঘাত করা কোনো সভ্য জাতির কাজ হতে পারে না। তিনি বলেন, মহানবী (সা.) মুসলমানদের কাছে প্রাণের চেয়ে প্রিয়। তার অবমাননা মুসলমানরা কখনো মেনে নিতে পারে না। দফতর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ আবু জাফর মুঈনুদ্দীন, সৈয়দ মুজাফফর আহমাদ মুজাদ্দেদী, কাজী মুহাম্মদ জসিম উদ্দিন সিদ্দীকি আশরাফী প্রমুখ।

বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম : সংগঠনের আমির মাওলানা মুখলিছুর রহমান কাসিমী পীর ওলামানগর বলেছেন, বাকস্বাধীনতার নামে ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে মুসলমানদের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে। এ জন্য ফ্রান্সকে বিশ্ব মুসলিমের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করা হবে। গতকাল সাইনবোর্ড বিশ্বরোডে নবীপ্রেমিক তৌহিদি জনতার ব্যানারে মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। পীর সাহেব বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানদের প্রতি ফ্রান্সের সঙ্গে সব ধরনের কূটনৈতিক, অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন ও তাদের পণ্য বয়কট করার আহ্বান জানান। এ সময় আরও বক্তব্য রাখেন শায়খুল হাদিস মাওলানা ফজলুর রহমান, মুফতি বশির উল্লাহ, মুফতি আজহারুল ইসলাম, শায়খুল হাদিস মাওলানা সানাউল্লাহ্ আমিনী, মুফতি আবদুল্লাহ ইয়াহিয়া প্রমুখ।

সর্বশেষ খবর