সোমবার, ২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রচারে বিএনপিকে কোথাও বাধা দেওয়া হচ্ছে না

হাবিব হাসান

রফিকুল ইসলাম রনি

প্রচারে বিএনপিকে কোথাও বাধা দেওয়া হচ্ছে না

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান বলেছেন, বিএনপি প্রার্থী বহিরাগত লোকজন নিয়ে প্রচার চালাচ্ছেন। এ কারণে তাদের মাঝে স্থানীয়-বহিরাগত ইস্যুতে অভ্যন্তরীণ দ্বন্দ্ব চলছে। এ থেকেই কোনো গোলযোগ হতে পারে। আওয়ামী লীগের পক্ষ থেকে কোথাও তাদের প্রচারে প্রতিবন্ধকতা বা বাধার সৃষ্টি করা হয়নি। আমরা শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী। মানুষ এমনিতেই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখা এবং প্রয়াত সাহারা খাতুনের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নৌকা মার্কায় আমাকে ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবে।

গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত আলাপকালে তিনি এ কথা বলেন।  প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই- বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীরের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান বলেন, কোথাও তো তাদের বাধা দেওয়া হচ্ছে না। অভিযোগ করা বিএনপির পুরনো অভ্যাস। জন্মগতভাবেই দলটির নেতা-কর্মীরা মিথ্যাচারের ওস্তাদ। বিএনপি মানুষের মন জয় করতে না পারলেও অভিযোগের বাক্স নিয়ে বসে। সকাল থেকে রাত পর্যন্ত মিথ্যাচারের বাক্স বাজায়। তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপির কোনো প্রার্থীকে প্রচারণায় বাধা দিচ্ছে না। বরং বিএনপির নেতা-কর্মীরা ভোট কেন্দ্রে সন্ত্রাসীদের আনার পাঁয়তারা করছে। বিএনপি আসলে প্রতিদ্বন্দ্বিতা করতে নয়, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে চায়। আওয়ামী লীগ প্রার্থী বলেন, নির্বাচনী এলাকার যেখানেই যাচ্ছি জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থন-ভালোবাসা পাচ্ছি। দলীয় নেতা-কর্মীরা সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তারা ভোটারের ঘরে ঘরে গিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করছেন।

যেভাবে সমর্থন ও সহযোগিতা, সাধারণ মানুষের ভালোবাসা পাচ্ছি ১২ নভেম্বর নৌকার বিজয় নিশ্চিত হবে। তিনি বলেন, নির্বাচিত হলে প্রয়াত সাহারা খাতুনের অসমাপ্ত কাজগুলো দ্রুত সমাপ্ত এবং কিছু সমস্যা আমি চিহ্নিত করেছি সেগুলো দ্রুত সমাধান করব। সেবার জন্য জনগণকে আমার কাছে আসতে হবে না- সেবাই জনগণের দোরগোড়ায় পৌঁছে যাবে। তিনি বলেন, দীর্ঘদিন এই নির্বাচনী এলাকায় একজন রাজনীতিবিদ হিসেবে জনগণের সুখে-দুঃখে ছিলাম। নির্বাচনী এলাকার জনগণ আমাকে সেবা করার সুযোগ দিলে জনপ্রতিনিধি নয়, সেবক হয়ে অতীতের মতোই সবার পাশে থাকব।

সর্বশেষ খবর