বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
মহানবী (সা.)-এর অবমাননা

ইসলামী সংগঠনগুলোর আন্দোলন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

ইসলামী সংগঠনগুলোর আন্দোলন অব্যাহত

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে অবমাননার প্রতিবাদে গতকাল সিলেটে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় -বাংলাদেশ প্রতিদিন

ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে দেশব্যাপী ইসলামী সংগঠনগুলোর প্রতিবাদ অব্যাহত রয়েছে। রাজধানী ঢাকায় চার দফা দাবিতে গতকাল পররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ তরিকত ফেডারেশন। সংগঠনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল স্মারকলিপি পৌঁছে দেন। দাবিগুলোর মধ্যে রয়েছে জাতিসংঘের মাধ্যমে প্রতিবাদ জানাতে হবে যেন ভবিষ্যতে ঘটনার অবতারণা না ঘটে, ওআইসির মাধ্যমে প্রতিবাদ জানাতে হবে, ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে সতর্ক করতে হবে, জাতীয় সংসদের মাধ্যমে প্রতিবাদ জানাতে হবে।

উলামায়ে ইসলাম বাংলাদেশ : গতকাল পল্টনে মতবিনিময় সভার আয়োজন করে সংগঠনটি। সভাপতির বক্তব্যে মুফতি মুহাম্মদ ওয়াক্কাস বলেন, ফ্রান্স মহানবী (সা.)-এর ইজ্জত ও সম্মানকে ভূলুণ্ঠিত করে ১৬০ কোটি মুসলমানের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে। এ সংকট মোকাবিলার জন্য চাই ঐক্যবদ্ধ প্রচেষ্টা। সভায় বক্তব্য রাখেন মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, মাওলানা শহিদুল ইসলাম আনসারী, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম, মুফতি রেজাউল হক মজুমদার, মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী  প্রমুখ। সারা দেশে প্রতিবাদ : প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে গতকালও সিলেট, বরিশাল, দিনাজপুর, জামালপুরসহ বিভিন্ন স্থানে মিছিল ও বিক্ষোভ-সমাবেশের খবর পাওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর