শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

আদালতে মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে দেশের সব অধস্তন (নিম্ন) আদালতে মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। গতকাল সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে এ বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন শীত মৌসুমে দেশে কভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। কভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় অধস্তন আদালতসমূহে সবার মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করা প্রয়োজন। বিজ্ঞপ্তিতে, অধস্তন আদালতসমূহে ‘মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ, মাস্ক পরিধান করুন, সেবা নিন’ ইত্যাদি বার্তা উপযুক্ত মাধ্যমে (পোস্টার, স্টিকার, ব্যানার, বিলবোর্ড) দৃশ্যমান করতে বলা হয়েছে।

এ ছাড়া সব বিচার বিভাগীয় কর্মকর্তা, আইনজীবী, আদালতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ সেবা গ্রহণকারীদের সার্বক্ষণিক মাস্ক পরা এবং হাই কোর্ট বিভাগের গত ৩০ জুলাইয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী প্রচারিত সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত নির্দেশনা পালনে সবাইকে নির্দেশ দেওয়া হয় বিজ্ঞপ্তিতে। এর আগে দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া প্রবেশ না করা এবং সেবা না দিতে নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

সর্বশেষ খবর