শনিবার, ৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
মহানবী (সা.)-এর অবমাননা

ইসলামী দলগুলোর বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

ইসলামী দলগুলোর বিক্ষোভ অব্যাহত

বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জনের দাবিতে গতকাল রাজধানীর লালবাগ-চকবাজার, হাজারীবাগ ও কামরাঙ্গীরচরে ইমাম ও ওলামাদের বিক্ষোভ সমাবেশ -বাংলাদেশ প্রতিদিন

ব্যঙ্গচিত্রের মাধ্যমে ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে গতকালও সারা দেশে ইসলামী দলসহ এ জাতীয় সংগঠনগুলোর উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ অব্যাহত রয়েছে। এসব কর্মসূচি থেকে ফ্রান্স সরকারকে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে।

বাদ জুমা রাজধানীতে ফ্রান্স বিরোধী সমাবেশে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ফ্রান্সের ব্যঙ্গচিত্র বিশ্ব মুসলিমের সঙ্গে যুদ্ধ ঘোষণার শামিল। এ নিয়ে সারা বিশ্বে প্রতিবাদের যে ঝড় উঠেছে ফ্রান্স সরকার ক্ষমা না চাইলে আন্দোলনের দাবানল থামবে না। সেকশন বেড়িবাঁধে পুরান ঢাকা ইমাম-মুসল্লি ঐক্য পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা জুনাঈদ কাসেমীর সভাপতিত্বে ও মাওলানা সাইফুল্লাহ হাবিবীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা মাঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতি সাখাওয়াত হোসেন রাজী, মাওলানা তানভির আহমদ সিদ্দিকী, মুফতি রাফি বিন মুনির, মুফতি সুলতান মহিউদ্দীন প্রমুখ। আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে রাজধানীর শতাধিক মসজিদ থেকে একযোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে দেশের শীর্ষস্থানীয় ওলামা, পীর-মাশায়েখ ও ইমাম খতিবরা অংশ নেন। আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত ঐক্য পরিষদের ব্যানারে কমলাপুর জামে মসজিদ থেকে আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, আজিমপুর চৌরাস্তা বাসস্ট্যান্ড জামে মসজিদ থেকে আল্লামা মোশাররফ হোসেন হেলালী, মুগদা মদীনাবাগ শাহী জামে মসজিদ থেকে আল্লামা আ ন ম মাসউদ হোসাইন আল-কাদেরীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করা হয়। একই দাবিতে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভায় বক্তব্য রাখেন আল্লামা সরওয়ার কামাল আজিজী,  মাওলানা ফজলুর রহমান, মাওলানা মুসা বিন ইযহার, হাফেজ মাওলানা আবু তাহের খান প্রমুখ।

ইসলামী আন্দোলনের উদ্যোগে মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জুমার পর উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি বিক্ষোভ মিছিলে অংশ নেয়। সংগঠনের লৌহজং শাখার সভাপতি মুনসুর আহমেদ মুসার নেতৃত্বে মিছিল উপজেলার ঘোড়াদৌড় জামে মসজিদ থেকে বের হয়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আছাদুর জামান বিক্রমপুরী, শেখ সৈকত হোসেন হামিদ মাস্টার, মোহাম্মদ সালেহিন মোল্লা, আবু তৈয়ব অভি, মুক্তি আবদুল রাজ্জাক প্রমুখ।

এদিকে ইসলামিক ডেমোক্রেটিক পাটি (আইডিপি) চেয়ারম্যান লায়ন এম এ আউয়াল এক বিজ্ঞপ্তিতে ফ্রান্সকে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেছেন। তিনি বলেন, মুসলমানরা এই আঘাত মেনে নিতে পারে না। লক্ষ্মীপুর : মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে লক্ষ্মীপুরের সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকরা। বাদ জুমা শহরের উত্তর তেমহুনী থেকে শতাধিক অটোরিকশা নিয়ে রাস্তায় বিক্ষোভ করে তারা। পরে পুরো শহর ঘুরে আবার উত্তর তেমহুনীতে গিয়ে শেষ হয়। এ সময় বিশ^নবীর অপমান সইবে না মুসলমান, ফ্রান্সের পণ্য বর্জন কর করতে হবে। এসব স্লেøাগানে মুখর ছিল শ্রমিকরা। একই দাবিতে ময়মনসিংহের হালুয়াঘাটের ধারা বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জ : বাদ জুমা সদর উপজেলার চরাঞ্চলের মোল্লাকান্দি ও যসলং ইউনিয়ন ওলামায় কেরাম ও সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি দিঘির পাড়-মুন্সীগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে। সেরাজাবাদ মাদ্রাসা শিক্ষা সচিব  মুফতি ইসমাইল হোসেনের নেতৃত্বে বিক্ষোভে উপস্থিত ছিলেন, ঢালীকান্দি জামে মসজিদের ইমাম-খতিব মুফতি মো. নুরুজ্জামান, আনন্দপুর জামে মসজিদের ইমাম-খতিব  হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন, আনন্দপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. আবুবক্কর ছিদ্দিক, সেরাজাবাদ মাদ্রাসার শিক্ষক ইমাদাদুল হক সাইকুল হাদিস ও বায়হাল মাদ্রাসার মাওলানা আবুল কালাম মহতামিম প্রমুখ।

সর্বশেষ খবর