রবিবার, ৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

গাজীপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ২

শ্রীমঙ্গলে ট্রেন লাইনচ্যুত, সারা দেশের সঙ্গে সিলেটের যোগাযোগ বন্ধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে গতকাল ভোরে যাত্রীবাহী ট্রেন ও বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। এদিকে ঘুম থেকে উঠে দুর্ঘটনা দেখে পালিয়ে গেলেন গেটম্যান। দায়িত্বে অবহেলার কারণে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দুর্ঘটনায় নিহতরা হলেন নেত্রকোনার কমলাকান্দা উপজেলার কৃষ্ণপুর এলাকার সামছুল ইসলামের ছেলে মাসুদ রানা (৩৫) ও বটতলা এলাকার বাবুল মিয়ার স্ত্রী করিমা বেগম (৩০)। আহতরা হলেন গোপালগঞ্জের কাজুলিয়া গ্রামের আকতার সরকারের ছেলে কামরুল সরকার, নেত্রকোনার কমলাকান্দা গ্রামের মোস্তফা আলীর ছেলে মানিক মিয়া ও নিজামপুর গ্রামের শাহ নেওয়াজের ছেলে হারুন মিয়া।

ফায়ার সার্ভিস, পুলিশ ও ট্রেনের যাত্রী সূত্রে জানা গেছে, ঢাকা-রাজশাহী রেললাইনের কালিয়াকৈর উপজেলার সোনাখালী লেভেল ক্রসিংয়ে গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে। উত্তরবঙ্গের চিলাহাটি স্টেশন থেকে ছেড়ে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা যাচ্ছিল। অন্যদিকে জালালাবাদ এন কে সিয়াম পরিবহন বাসটি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বেগুনবাড়ীতে ইটখোলার শ্রমিক নামিয়ে নেত্রকোনার দিকে ফিরছিল। ফেরার পথে ভোর ৪টার দিকে সোনাখালী লেভেল ক্রসিং গেট ব্যারিয়ার না ফেলায় বাসটি রেললাইনের ওপর উঠে আটকে যায়। ট্রেন আসতে দেখে বাসের চালক জানালা দিয়ে লাফিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। ট্রেনের চালক ট্রেনটি থামানোর চেষ্টা করলেও বাসের সঙ্গে সংঘর্ষ ঘটে। এ সময় ট্রেনের সঙ্গে বাসটি আটকে প্রায় ১ কিলোমিটার দূরে গিয়ে পাশের ভুঙ্গাবাড়ী রেললাইনের ওপর দুমড়ে-মুচড়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে বাসে আটকে যাওয়া চারজনকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

শ্রীমঙ্গলে তেলবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। লাইনচ্যুত ট্যাংকার থেকে এলাকাবাসী জ্বালানি সংগ্রহ করছে। শ্রীমঙ্গল রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেনটি সাতগাঁও রেলস্টেশনের চানমারি এসে দুর্ঘটনায় পতিত হয়। ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় সাতটি তেলবাহী ট্যাংকার লাইন থেকে পড়ে যায়। ফলে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেনটি উদ্ধারের চেষ্টা চলছিল।

সর্বশেষ খবর