সোমবার, ৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
আরও ধর্ষণ বলাৎকার গ্রেফতার

চট্টগ্রামে স্বামীর খোঁজে এসে ধর্ষিত নারায়ণগঞ্জে ছাত্রকে বলাৎকার

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থান থেকে আরও ধর্ষণ, বলাৎকার, নিপীড়ন ও গ্রেফতারের খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের     পাঠানো খবর-

চট্টগ্রাম : কুমিল্লা থেকে স্বামীর খোঁজে এসে ধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ। এ ঘটনায় জড়িত থাকায় পুুলিশ মনির হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে। এ ছাড়া ওই নারীকে হেনস্তা এবং টাকা ছিনিয়ে নেওয়ার জন্য সোহেল, রাসেল এবং মাসুদ নামে আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল নগরীর লালখান বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সিএমপির খুলশী থানার ওসি মোহাম্মদ শাহীনুজ্জামান বলেন, ধর্ষণের শিকার ওই নারী স্বামীসহ মতিঝরনা এলাকায় ভাড়া থাকতেন। মাসখানেক আগে স্বামীর সঙ্গে ঝগড়া করে তিনি গ্রামের বাড়ি কুমিল্লায় চলে যান। পরে স্বামীও গ্রামের বাড়িতে চলে যান। এ অবস্থায় স্বামীকে খুঁজতে সহায়তার আশ্বাস দিয়ে ওই নারীকে গ্রাম থেকে নিয়ে আসেন মনির। এরপর গত ৭ নভেম্বর সকালে ওই নারীকে ধর্ষণ করেন মনির। বিকালে ফের মনিরের সহযোগী মুন্না, এমরান, রাসেল মাসুদ, রাজু, দিদার, সোহেল, জাকিরকে নিয়ে নারীকে মারধর করেন। তারা নারীর সঙ্গে থাকা ২ হাজার টাকা ছিনিয়ে নেন। ধর্ষণের শিকার ওই নারী বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গাজীপুর : ১২ বছরের মেয়েকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় থানা পুলিশ মামলা না নেওয়ায় গতকাল গাজীপুর নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অনশন শুরু করেছেন এক মা। তিনি ধর্ষক জয়নাতলী গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে রফিকুল ইসলামের গ্রেফতার দাবি করেছেন।

নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জের ছয়ানী ইউনিয়নে (৮) বছর বয়সী এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে থানায় মামলা করেছে ভুক্তভোগীর পরিবার। শনিবার রাতে ওই শিশুর মা বাদী হয়ে বেগমগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা করেন। নির্যাতিতা শিশুটি স্থানীয় একটি মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। মামলায় অভিযুক্ত মিলন হোসেন (৩৪) উপজেলার ছয়ানী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গঙ্গাবর গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

নরসিংদী : নরসিংদীর পলাশে স্বামীকে আটকে রেখে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে স্থানীয় কাউন্সিলরের ভাইসহ দুজনের বিরুদ্ধে গতকাল মামলা হয়েছে। অভিযুক্ত ধর্ষক পাপ্পু খন্দকারকে পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি। পাপ্পু খন্দকার ঘোড়াশাল পৌরসভার ২ নম্বর ওযার্ড কাউন্সিলর আলম খন্দকারের ভাই। জানা গেছে, তার অধীনেই রেন্ট-এ কারের চালক হিসেবে চাকরি করতেন নির্যাতিতের স্বামী। গত ২৬ অক্টোবর রাতে পাপ্পু খন্দকার ওই চালককে আটকে রেখে তার স্ত্রীকে ধর্ষণ করেন। পরে শনিবার রাতে চালক বিষয়টি পলাশ থানা পুলিশকে অবহিত করেন এবং গতকাল পাপ্পু খন্দকারকে প্রধান আসামি করে দুজনের বিরুদ্ধে মামলা করেন।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন জানান, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদ্রাসা শিক্ষক মো. মিনহাজুর রহমান (২৭) এক ছাত্রকে (৯) বলাৎকার করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে গত ২ অক্টোবর সিদ্ধিরগঞ্জের নাসিক ২ নম্বর ওয়ার্ডের মিজমিজি দক্ষিণ সাহেবপাড়া এলাকার জামিয়াতুল ইমান মাদ্রাসায়। এ ঘটনায় শনিবার রাতে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক মিনহাজুরকে গ্রেফতার করেছে পুলিশ। মিনহাজুর সিলেট জেলার জকিগঞ্জ থানার কোনাগ্রাম এলাকার মজিবুর রহমানের ছেলে। এর আগেও একাধিকবার গ্রেফতার হওয়া এই শিক্ষক ওই ছাত্রকে আদর দেওয়ার কথা বলে বলাৎকার করেন। এ ব্যাপারে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, বলাৎকারের ঘটনায় পুলিশ অভিযুক্তকে আটক করেছে।

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জের মিজমিজি সাহেবপাড়া এলাকার অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের সন্তানরা আজ মাদ্রাসায়ও নিরাপদ নয়। আমরা এখন কোথায় যাব? আমরা ছেলেমেয়েদের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাতেই ভয় পাচ্ছি।

বগুড়া : বগুড়ার ধুনট উপজেলা বাকপ্রতিবন্ধী নারীকে (২৬) ঘরে ঢুকে ধর্ষণের অভিযোগে আবুল কালাম (২৭) নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার রাতে শেরপুর উপজেলা থেকে তাকে গ্রেফতার করে গতকাল সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বগুড়ার ধুনট থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে বাকপ্রতিবন্ধী ওই নারী তার বাড়ির একটি কক্ষে একা ঘুমিয়ে ছিলেন। পাশের একটি কক্ষে ছিলেন তার মা। এই সুযোগে আবুল কালাম ঘরের দরজা ভেঙে ভিতরে ঢুকে ওই নারীকে ধর্ষণ করেন। এ সময় পাশের কক্ষ থেকে মেয়েটির মা কান্নাকাটি শুনে ওই কক্ষে ঢুকে কালামকে আটকের চেষ্টা করলে সে পালিয়ে যায়।  এ ঘটনায় ধর্ষিত নারীর মা বাদী হয়ে আবুল কালামের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে শনিবার রাতে পাশের শেরপুর উপজেলা থেকে তাকে গ্রেফতার করে।

গাজীপুর : গাজীপুরে চকলেট বিক্রেতা এক কিশোরীকে (১৬) শনিবার রাতে চলন্ত বাসে ধর্ষণ করেছে পরিবহন শ্রমিকরা। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত বাসের চালককে গ্রেফতার করেছে। তবে হেলপার শরীফ হোসেন (২০) পালিয়ে গেছে। গ্রেফতারকৃতের নাম সাদ্দাম হোসেন (২২)। সে শেরপুরের শ্রীবরদী থানার বাগতা এলাকার সুরুজের ছেলে। সাদ্দাম হোসেন গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন ইটাহাটা এলাকার আক্রাম মুন্সির বাড়িতে ভাড়া বাসায় থেকে তাকওয়া পরিবহনের যাত্রীবাহী বাস চালায়।

জয়দেবপুর থানার ওসি জাবেদুল ইসলাম মামলার উদ্ধৃতি দিয়ে জানান, ধর্ষণের শিকার কিশোরীর বাড়ি জামালপুরের ইসলামপুর থানার পূর্ব বামনা এলাকায়। সে ঢাকার আশুলিয়ার কবিরপুর এলাকায় ভাড়া বাসায় থেকে যাত্রীবাহী বিভিন্ন বাসে ফেরি করে চকলেট বিক্রি করে। শনিবার রাত ৯টার দিকে চকলেট বিক্রির উদ্দেশ্যে ওই কিশোরী গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা বাসস্ট্যান্ডে আসে। এ সময়  সেখানে তাকওয়া পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ে অপেক্ষমাণ পূর্ব পরিচিত হেলপার শরীফ হোসেন ও চালক সাদ্দাম হোসেন গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় বেড়াতে যাবে কি-না জিজ্ঞেস করলে কিশোরীটি তাদের বাসে উঠে। পরে বাসটি যাত্রী নিয়ে চান্দনা চৌরাস্তায় আসে। সেখান থেকে যাত্রী নামিয়ে খালি বাসে ভিকটিমকে নিয়ে পুনরায় কালিয়াকৈরের দিকে যায়। কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকায় বাস থামিয়ে চালক ও হেলপার কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে। তখন ভিকটিম চিৎকার শুরু করলে টহল পুলিশ ও স্থানীয়রা এগিয়ে এলে সাদ্দাম হোসেন বাস চালিয়ে চন্দ্রার দিকে যায়। এ সময় পুলিশ পেছন থেকে ধাওয়া করে। এক পর্যায়ে চন্দ্রা থেকে ইউটার্ন নিয়ে বাসটি মৌচাক দিয়ে ভান্নারার শাখা রাস্তায় ঢুকে পড়ে। পুলিশের ধাওয়া খেয়ে বাসটি গভীর রাতে কালিয়াকৈরের জামালপুর যাওয়ার পথে কিশোরীকে একাধিকবার ধর্ষণ করে হেলপার শরীফ হোসেন। পরে বাসটি গাজীপুরের জয়দেবপুর থানাধীন মেম্বারবাড়ী বাসস্ট্যান্ডের কাছে পৌঁছলে জয়দেবপুর থানার টহল পুলিশ বাস থামার সিগন্যাল দেয়। উপায়ান্তর না দেখে চালক বাসটি পুলিশ ব্যারিকেডে থামালে শরীফ গাড়ি থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশ বাস থেকে ধর্ষণের শিকার ভিকটিমকে উদ্ধার এবং সাদ্দাম হোসেনকে গ্রেফতার করে।

ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের পচা মাগুরা গ্রামে ধর্ষণচেষ্টা মামলার বাদীকে পিটিয়ে জখম ও শ্লীলতাহানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার রাতে বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেছেন ধর্ষণচেষ্টা মামলার বাদীর স্বামী মো. হান্নান মোল্যা। জানা গেছে, গত ১ মে পচা মাগুরা গ্রামের বাকা মোল্যার ছেলে তরিকুল মোল্যার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণচেষ্টার অভিযোগে বোয়ালমারী থানায় একটি ধর্ষণচেষ্টা মামলা দায়ের করেন হান্নান মোল্যার স্ত্রী ইতি বেগম। পরবর্তীতে বিবাদী পক্ষ মামলা তুলে নিতে ইতি বেগম, তার স্বামী হান্নান মোল্যা ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। এর জের ধরে শনিবার ইতি  বেগমের ওপর হামলা চালানো হয়। বোয়ালমারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের মিয়া জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় খালার বাড়িতে যাওয়ার পথে ১৪ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার মোগড়া ইউনিয়নের খলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, সন্ধ্যায় উপজেলার ষোললোহঘর গ্রামের ওই কিশোরী মায়ের সঙ্গে অভিমান করে পার্শ্ববর্তী খলাপাড়া গ্রামের দূরসম্পর্কের এক খালার বাড়িতে রওনা হয়। এ সময় কিশোরীকে পথে একা পেয়ে খলাপাড়া গ্রামের জিয়ার হোসেন (৩৫) ও তার সহযোগী ইব্রাহিম হোসেন অপু (২০) তাকে গ্রামের একটি কালভার্টের ওপর নিয়ে যায়। পরে জিয়ার  হোসেন কিশোরীকে ধর্ষণ করে। জিয়ার হোসেন খলাপাড়া গ্রামের হেলু মিয়ার ছেলে ও তার সহযোগী ইব্রাহিম হোসেন অপু একই গ্রামের আবদুল নূর মিয়ার ছেলে। পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় কিশোরী ধর্ষণের শিকার হওয়ার বিষয়টি জানার পর রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ধর্ষকের সহযোগী ইব্রাহিম হোসেন অপুকে পুলিশ আটক করে। আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহামদ নিজামী বলেন, ধর্ষণ ঘটনায় কিশোরীর পিতা বাদী হয়ে থানায় অভিযোগ দিলে অভিযোগটি এজাহারভুক্ত করা হয়।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের চকরিয়ায় মা-বাবার অনুপস্থিতির সুযোগে বাড়িতে ঢুকে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করেছে মো. এরশাদ (২৫) নামে এক যুবক। এ ঘটনায় প্রতিবেশীরা তাকে হাতেনাতে পাকড়াও করে পুলিশে সোপর্দ করেছে।

উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামে ৭ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। ধর্ষক এরশাদ একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সুরাজপুর মগপাড়া বিল গ্রামের নুরুল হকের ছেলে। মানিকপুর ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য জাহেদুল ইসলাম জানান, স্কুলছাত্রী ধর্ষণের বিষয়ে চকরিয়া থানায় অবহিত করা হলে পুলিশ গতকাল ভোরে ঘটনাস্থলে পৌঁছে ধর্ষিতাকে উদ্ধার ও ধর্ষক এরশাদকে আটক করে থানায় নিয়ে যায়। চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ জুবায়ের বলেন, স্কুলছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের ওসিসি সেন্টারে পাঠানো হয়েছে। ধর্ষণের অভিযোগে আটক এরশাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা হয়েছে।

রংপুরে গৃহবধূ ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন : দীর্ঘ ১৬ বছর পর রংপুরের বদরগঞ্জে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে রেজওয়ান আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় প্রদান করেন। আদালত সূত্রে জানা গেছে, বদরগঞ্জ উপজেলার কালুপাড়া গ্রামের ওই গৃহবধূর স্বামী ঢাকায় রিকশা চালাত। ২০০৪ সালের ২ মার্চ রাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাসার পেছনে গেলে আসামি রেজওয়ান আলী ওই গৃহবধূকে ধর্ষণ করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামি পালিয়ে যায়। এ ঘটনায় পরের দিন ৩ মার্চ বদরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়। তদন্ত শেষে পুলিশ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। আটজন সাক্ষী ও ডাক্তারের সাক্ষ্য ও জেরা শেষে আসামি রেজওয়ান আলীকে দোষী সাব্যস্ত করে বিচারক এ রায় প্রদান করেন। আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই রায় প্রদান করেন বিচারক। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন আদালতের বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর