বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

মৃত ১৯ জনের সবাই পঞ্চাশোর্ধ্ব

২৪ ঘণ্টায় শনাক্ত ১৭৩৩, মৃত্যু ১৯

নিজস্ব প্রতিবেদক

মৃত ১৯ জনের সবাই পঞ্চাশোর্ধ্ব

দেশে করোনাভাইরাস সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। সবার বয়স ছিল ৫০ বছরের বেশি। এ নিয়ে করোনা সংক্রমণে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ১২৭ জনে। এর মধ্যে ৭৮ দশমিক ৬৯ শতাংশই ছিলেন পঞ্চাশোর্ধ্ব।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনাভাইরাস সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষায় নতুন করে ১ হাজার ৭৩৩ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৫ হাজার ৩৫৩ জনে। গত একদিনে ১ হাজার ৭১৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ লাখ ৪৩ হাজার ১৩১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৬৭ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১৬ জন ছিলেন পুরুষ ও ৩ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। মৃতদের মধ্যে ১২ জন ছিলেন ষাটোর্ধ্ব ও ৭ জন ছিলেন পঞ্চাশোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় ৫০ বছরের কম বয়সী কারও মৃত্যু হয়নি। এর মধ্যে ১৫ জন ঢাকা, ৩ জন চট্টগ্রাম ও ১ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

অধিকাংশ রোগী বাড়িতে থেকে চিকিৎসা নেওয়ায় দেশে কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৪৬১টি সাধারণ শয্যার মধ্যে গতকাল ৮ হাজার ৯৪০টি শয্যা খালি ছিল। এছাড়া ৫৬৪টি আইসিইউ’র মধ্যে খালি ছিল ২৯১টি।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর