শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

পিটিয়ে হত্যার ঘটনায় মুয়াজ্জিন গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বুড়িমারী স্থলবন্দরে শহীদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় কেন্দ্রীয় জামে মসজিদের খাদেমের পর মুয়াজ্জিন আফিজ উদ্দিনকে (৫০) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

গতকাল দুপুর দেড়টায় লালমনিরহাট জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেছেন, গ্রেফতার হওয়া মুয়াজ্জিন ঘটনার সঙ্গে জড়িত ছিলেন। তিনি বুড়িমারী ইউনিয়নে ইসলামপুর গ্রামের ফউমুদ্দিনের ছেলে।

এ ঘটনায় দায়ের হওয়া পৃথক তিনটি মামলায় এখন পর্যন্ত ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ৯ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এদিকে ঢাকায় গ্রেফতার এই হত্যা মামলার প্রধান আসামি আবুল হোসেনকে (৪৫) এর আগে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এদিকে মসজিদের খাদেম জোবেদ আলীসহ (৬০) দুজন আমলি আদালত ৩-এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী বেগমের আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন। এ ছাড়াও রিমান্ড ছাড়াই জবানবন্দি দিয়েছেন আবদুল গনি নামে একজন। নিহত শহীদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়া এলাকার আবদুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ার পর তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। গত ২৯ অক্টোবর রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।

সর্বশেষ খবর