শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজধানীর সড়কে হঠাৎ পাঁচ বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক

রাস্তায় তখন মানুষ ছিল না। কেবল একটা প্রাইভেট কার চলছিল। হঠাৎ বিস্ফোরণের শব্দ। একটার পর একটা বিকট শব্দ হচ্ছিল। এভাবে মোট ৫টি। প্রাইভেট কারটি তখন থেমে যায়। আশপাশের মানুষ আতঙ্কিত হয়ে  ছোটাছুটি করতে থাকে।

গতকাল বেলা পৌনে ৩টায় রাজধানীর খামারবাড়ির দিকে যেতে ইন্দিরা রোডের শেষ মাথায় এমন বিস্ফোরণের বিকট শব্দ শোনা যায়। এ সময় ওই সড়কের ৫টি ম্যানহোল ও স্ল্যাব উড়ে যায়। সড়কটিতে ছোট বড় কয়েকটি গর্ত তৈরি হয়। কোথাও কোথাও ফাটলও দেখা যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এ দৃশ্য দেখার পর আতঙ্কিত হয়ে নাজমুল খান নামে এক প্রত্যক্ষদর্শী ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস, সিটি করপোরেশনের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়। ফায়ার সার্ভিসের দলটি এসে ওই সড়কের নিচের গ্যাস ও ময়লা পরিষ্কার করে চলে যায়। এরপর তিতাস গ্যাসও কাজ শুরু করে। স্থানীয়দের ভাষ্য, দুপুরের দিকে হঠাৎ বিকট শব্দ হয়। এসে দেখি ম্যানহোলগুলো উল্টে আছে, স্ল্যাবগুলো উপড়ে গেছে। আর চারপাশে গ্যাসের গন্ধ। এর আগেও এমন ঘটনা ঘটেছে। বারবার তিতাসকে জানানোর পরও কোনো সমাধান হয়নি। তারা আরও জানায়, ২০১৮ সালের মার্চে পূর্ব রাজাবাজার এলাকায় একই ধরনের গ্যাসের বিস্ফোরণের ঘটনা ঘটে। ইন্দিরা রোডের এই অংশেও তারা গ্যাসের গন্ধ পেয়েছেন। গ্যাসের এই সমস্যার কথা ঢাকা ওয়াসা ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানিকে বেশ কয়েকবার জানিয়েও তারা কোনো সমাধান পাননি। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান বলেন, ইন্দিরা রোডসহ তার ওয়ার্ডের কয়েকটি স্পটে প্রায়ই এমন গ্যাসের লাইন ফুটো হয়ে গ্যাস বের হয়। প্রায়ই গন্ধ ছড়ায়। এলাকাবাসী এ নিয়ে অভিযোগও করেন। ওয়াসা ও তিতাসকে এটি ঠিক করতে বারবার চিঠি দিয়েও কোনো লাভ হয়নি। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে আমরা একটি চিঠি দিয়েছি। আজকের (শুক্রবার) ঘটনার সময় ওই রাস্তায় লোকজন কম ছিল। অবস্থা এমন যে, যে কোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে।

সর্বশেষ খবর