শিরোনাম
মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

আত্মসমর্পণ না করে জামিন নিতে এসে পাঁচ আসামি জেলে

নিজস্ব প্রতিবেদক

অর্থ পাচার মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ না করে ফের জামিনের জন্য হাই কোর্টে আবেদন করায় গতকাল পাঁচ আসামিকে জেলে পাঠানো হয়েছে।

পাঁচ আসামি হলেন ফরিদপুর জেলার ভাঙ্গা থানার মোফাজ্জেল হোসেন মোল্লা, রাহাত হোসেন, আলাউদ্দিন  মোল্লা, রমজান আলী এবং পটুয়াখালীর মো. সুমন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাই কোর্ট বেঞ্চ প্রদত্ত আদেশে পাঁচ আসামিকে প্রথমে হাই কোর্টের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপর শাহবাগ থানা পুলিশ তাদেরকে নিয়ে যায়। সেখান থেকে তাদের জেলে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, রুটি মেকার ও ধূমপান সংক্রান্ত  মেশিন আমদানির ঘোষণা দিয়ে ১ কোটি ৩২ লাখ সিগারেট আমদানি করেন আসামিরা। এর মাধ্যমে ২ কোটি ৪৭ লাখ ৫১ হাজার ২৪২ টাকা অর্থ পাচার এবং কাস্টম বিভাগ থেকে ডিজিটাল জালিয়াতির মাধ্যমে রাজস্ব পরিশোধ দেখিয়ে পণ্য খালাস করায় অর্থ পাচার ও ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় মামলা করে ঢাকার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা নিতাই চন্দ্র মন্ডল। মামলায় হাই কোর্টে হাজির হয়ে জামিন চাইলে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর হাই কোর্ট তাদেরকে চার সপ্তাহের আগাম জামিন দেয়। চার সপ্তাহের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু আসামিরা এ সময়ের মধ্যে আত্মসমর্পণ না করে ফের হাই কোর্টের ভিন্ন একটি  বেঞ্চে জামিনের জন্য আবেদন করেন। বিষয়টি আদালতের নজরে আসলে আদালত তাৎক্ষণিক আসামিদেরকে পুলিশের কাছে তুলে দেয়।

সর্বশেষ খবর