সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নামের মিলে একজনের সাজা ভোগ করছেন আরেকজন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে নামের মিলের কারণে একজনের সাজা খাটছেন আরেকজন। উপজেলার কুড়াগাছা ইউনিয়নের কুড়াগাছা বাজারের লেপ তোষকের ব্যবসায়ী সহজ-সরল চাঁন মিয়া গত বৃহস্পতিবার পুলিশের হাতে আটক হয়ে জেলে রয়েছেন। অনুসন্ধানে জানা গেছে, সি আর ১৭০/১৯ নং যৌতুকের ৩ ধারায় মামলার বাদী জমিলা বেগম স্বামীর সঙ্গে থাকেন না। তিনি ১২ বছরের এক মেয়ে সন্তান নিয়ে থাকেন ঢাকায়। যৌতুকের দাবি করায় এক বছর আগে তিনি তার স্বামী চাঁন মিয়ার নামে মামলা করে ঢাকায় গিয়ে গার্মেন্টে চাকরি করছেন। তার শ্বশুরের নাম (চাঁন মিয়ার বাবা) জহুর আলী। মির্জাবাড়ী ইউনিয়নের ব্রাহ্মণবাড়ী গ্রামের তোরাপ বাজারের পাশেই তাদের বাড়ি। তিনি পেশায় গাছ কাটা শ্রমিক। অথচ আটক হয়ে জেলে যাওয়া চাঁন মিয়ার বাড়ি কুড়াগাছা ইউনিয়নের কুড়াগাছা গ্রামে। বাদী জমিলা বেগমের প্রতিবেশী। তবে জেলে যাওয়া চাঁন মিয়ার বাবার নামে কিছুটা মিল। তার নাম জরু সেখ। এই মিলে তিনি পুলিশের অভিযানে আটক হয়েছেন গত বৃহস্পতিবার। ওইদিনই তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মধুপুর আমলি আদালতে হাজির করলে আদালত তাকে হাজতে নেওয়ার নির্দেশ দেন।

বাদী জমিলা বেগম জানান, আটক চাঁন মিয়া নামের ব্যক্তি তার মামলার আসামি নন। তার বাবার বাড়ি কুড়াগাছা গ্রামের বাসিন্দা। তিনি আরও জানান, গত এক বছর আগে তিনি তার স্বামীর নামে যৌতুকের মামলা করেছেন। মামলার পর তিনি তার দ্বিতীয় স্ত্রী নিয়ে পলাতক রয়েছেন। মামলার একাধিকবার শোনানির দিনে আসামি হাজির হননি। পরে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

হাজতবাসী চাঁন মিয়ার স্ত্রী মনোয়ারা জানান, তার স্বামীর নামে এ পর্যন্ত কোনো মামলা হয়নি। তিনি দ্বিতীয় স্ত্রী হলেও প্রথম স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে অন্তত ২০ বছর আগে। ওই ঘরের এক ছেলে তাদের সঙ্গে থেকে ব্যবসা করছে।

মধুপুর থানার ওসি তারিক কামাল জানান, আটক হয়ে হাজতে যাওয়া চান মিয়া মামলার প্রকৃত আসামি কিনা প্রমাণিত নয়। তবে বাদীকে আটক চান মিয়ার জামিন করার জন্য বলা হয়েছে। জামিনে আসলে যাচাই-বাছাই করলে বিষয়টি খোলাসা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর