বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

পাহাড়ে সম্প্রীতির নৌকাবাইচ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ে সম্প্রীতির নৌকাবাইচ

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৩ বছর উপলক্ষে পাহাড়ে হয়ে গেল সম্প্রীতির নৌকাবাইচ। গতকাল সকালে রাঙামাটি রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে সেনা জোনের ব্যবস্থাপনায় এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান। রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল এ এস ফয়সাল, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ, রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির উপস্থিত ছিলেন।

রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার  জেনারেল মো. ইফতেকুর রহমান বলেন, পাহাড়ের মানুষের শান্তি সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে সরকারের পক্ষ থেকে এ চুক্তি করা হয়েছিল। চুক্তির পর পাহাড়ে ব্যাপক উন্নয়নও হয়েছে। পাহাড়ের শিক্ষার্থীরা এখন উচ্চ শিক্ষার সুযোগ পেয়েছে। এ চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পার্বত্যাঞ্চলে স্থায়ী শান্তি  প্রতিষ্ঠা ও উন্নয়ন ত্বরান্বিত হবে । তিনি সব জাতি গোষ্ঠীকে সম্প্রীতি বজায় রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এ আগে  রাঙামটি শহীদ মিনার ঘাটে নৌকাবাইচ উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান। প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা নৌকা, সাম্পান ও কায়াকের ৪টি দল অংশগ্রহণ করে। পরে নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা প্রতিযোগী বিজয়ীদের মধ্যে বিভিন্ন অংকের  চেক  পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ খবর