শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

আরও ৩৫ মৃত্যু শনাক্ত ২৩১৬

নিজস্ব প্রতিবেদক

আরও ৩৫ মৃত্যু শনাক্ত ২৩১৬

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৭৪৮। গত এক দিনে সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৩১৬ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণ শনাক্ত হলো ৪ লাখ ৭১ হাজার ৭৩৯।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষায় ১৩ দশমিক ৭৮ শতাংশ মানুষের দেহে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৫৯৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ করোনা রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৩৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ১২ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২৩ জন ছিলেন ষাটোর্ধ্ব, পাঁচজন পঞ্চাশোর্ধ্ব, পাঁচজন চল্লিশোর্ধ্ব, একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছর ও একজনের ১১ থেকে ২০ বছরের মধ্যে। এর মধ্যে ২২ জন ঢাকা, পাঁচজন ময়মনসিংহ, তিনজন চট্টগ্রাম, তিনজন রংপুর, একজন রাজশাহী ও একজন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর