শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজধানীতে শিশুসহ নিহত ৩

সড়কে প্রাণ গেল আরও ১৮ জনের

প্রতিদিন ডেস্ক

ছুটির দিনে গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় হতাহত হয়েছেন অনেকে। এর মধ্যে রাজধানীর দুই দুর্ঘটনায় শিশুসহ নিহত হন তিনজন। টাঙ্গাইলের মির্জাপুর নিহত হন ছয়জন এবং মানিকগঞ্জে প্রাণ হারান সাতজন। এ ছাড়াও কয়েক স্থানে হতাহত ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

রাজধানী : রাজধানীর মতিঝিলে সিএনজিচালিত অটোরিকশা ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নুসাইবা আক্তার নামে ১০ বছরের এক শিশু ঘটনাস্থলেই মারা গেছে। আহত হয়েছেন আরও চারজন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সকাল ১০টায় জীবন বীমা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ঢামেকসূত্র জানান, সিএনজির সঙ্গে যে বাসের মুখোমুখি সংঘর্ষ হয় তার নাম আল মক্কা পরিবহন। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় চালককে আটক করেছে পুলিশ। ওই দুর্ঘটনায় আহতরা হলেন নিহত শিশুটির ভাই জাকির হোসেন (২৩), তার স্ত্রী শিউলি আক্তার (১৯), নানি রওশন আরা (৬৫) ও অটোরিকশার চালক।

এ বিষয়ে মতিঝিল থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন মোল্লা জানান, পরিবারটি দক্ষিণ কেরানীগঞ্জে থাকে। গতকাল সকালে তারা অটোরিকশায় করে যাচ্ছিল। মতিঝিলে জীবন বীমা কার্যালয়ের সামনে একটি বাসের সঙ্গে ওই অটোরিকশার সংঘর্ষ হয়। চালক ও যাত্রীদের ঢামেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক নুসাইবাকে মৃত ঘোষণা করেন। পুলিশ বাসটি জব্দ ও চালককে আটক করেছে।

এদিকে যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে মানিকদির এ ঘটনায় আরেকজন আহত হন বলে পুলিশ জানিয়েছে। মৃত ওই মোটরসাইকেল আরোহী হলেন ইফতিখার ইফতি (১৮)। তিনি রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। আহত অনন্ত বড়ুয়া (১৮) নটর ডেম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা গেছে, ইফতি ও অনন্তের বাসা বাসাবো ও কদমতলায়। সকালে দুজন মোটরসাইকেল নিয়ে বের হন। ইফতি মোটরসাইকেল চালাচ্ছিলেন। যাত্রাবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে। ইফতির লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। দুই পা ও হাতে আঘাত লাগা অনন্ত ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে যান্ত্রিক ত্রুটির কারণে মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী বাসকে মালবাহী ট্রাক ধাক্কা দিলে ছয়জন নিহত ও ২০ জন আহত হন। আহতদের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল সকাল ৭টার দিকে ঢাক-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার কুরর্নি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের মধ্যে তৎক্ষণাৎ পাঁচজনের পরিচয় জানা যায়। তারা হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় আমবাড়ি গ্রামের ইসহাক ম-লের ছেলে হান্নান ম-ল (৫০), ধল্যাকান্দি গ্রামের জয়নাল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৪৩) ও কবেজ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩১), হরিরামসাহাপুর গ্রামের নুলু খানের মেয়ে নুরুন্নাহার (১৪) ও সোবহান খানের ছেলে শওকত হোসেন (১২) এবং খোলাহাটি গ্রামের মজিবর রহমানের ছেলে ট্রাকের হেলপার সৈয়দ আলী (৫০)।

মির্জাপুর থানার ওসি সাইদুর রহমান জানান, পীরগঞ্জ থেকে ঢাকাগামী সেবা ক্ল্যাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৬৪৯৬) মহাসড়কের ওই স্থানে বিকল হয়ে দাঁড়িয়ে ছিল। বাস থেকে কিছু যাত্রী নেমে মেরামতের কাজ দেখছিলেন। এ সময় ঢাকাগামী সবজিবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-৫০২৪) নিয়ন্ত্রণ হারিয়ে বাসটিকে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে বাসটি মহাসড়কের পাশেই রোম্মন মিয়ার বাড়ির একটি ঘরের দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে দেয়াল ও চালের কিছু অংশ ভেঙে ফেলে। এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই বাসের বাইরে থাকা চার যাত্রী নিহত ও কমপক্ষে ২০ জন আহত হন। গুরুতর অবস্থায় সাতজনকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ট্রাকের হেলপারসহ আরও দ্জুন মারা যান। আহতের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

মানিকগঞ্জ : দৌলতপুর উপজেলায় মানিকগঞ্জ-দৌলতপুর সড়কে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। গতকাল দুপুরে সড়কের মুলকান্দি এ ঘটনা ঘটে। নিহত অটোরিকশা চালক ছাড়া সবাই একই পরিবারের। তারা হলেন হরেকৃষ্ণ বাদ্যকার (৬০), খুশি বাদ্যকার (৫০), গোবিন্দ বাদ্যকার (৩০), ববিতা বাদ্যকার (২৬), রাধে বাদ্যকার (৫), রামপ্রসাদ বাদ্যকার (৩০) এবং অটোরিকশা চালক জামাল শেখ (৩২)। তাদের সবার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলায়।

বগুড়া : কাহালুতে ট্রাকের ধাক্কায় রিপন আহমেদ (৩০) ও নন্দীগ্রামে অটোরিকশার চাপায় জাহিদ হাসান (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে ও বিকালে এ ঘটনা ঘটে। নন্দীগ্রামের কুমিরা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আজিজুর রহমান জানান, বিকাল ৩টার দিকে নন্দীগ্রামের ভাটরা ইউনিয়নের বেলঘড়িয়া গ্রামে ফারুক আহমেদের ছেলে জাহিদ হাসান অন্য শিশুদের সঙ্গে বাড়ির পাশে রাস্তায় খেলাধুলা করছিল। এ সময় ব্যাটারিচালিত একটি ধানবোঝাই অটোভ্যান চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর ভ্যান রেখে চালক পালিয়ে যান। পুলিশ গিয়ে ভ্যানটি আটক করে।

নাটোর : নাটোর সদর উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাল ফকির (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে সদর উপজেলার হয়বতপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আলাল ফকির একই এলাকার মৃত মাসুম ফকিরের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে আলাল ফকির বাড়ির পাশে হয়বতপুর বাসস্ট্যান্ড মসজিদে নামাজ শেষে চা খাওয়ার জন্য হাইওয়ে পার হচ্ছিলেন। এ সময় দ্রুতগামী ট্রাকের চাকার নিচে তার দুটি পা পিষ্ট হয়। তাকে নাটোর সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাগুরা : মাগুরার ঠাকুরবাড়ী এলাকায় সবজির ট্রাকের ধাক্কায় দুই গৃহবধূ ও রাজাপুরে ইজিবাইকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী (পল্লী চিকিৎসক) প্রাণ হারিয়েছেন। ভোলা : ভোলার বাংলাবাজারে গতকাল মালবাহী ট্রলির চাপায় নিজাম উদ্দিন মিরন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকায় আরও দুজন আহত হয়ে ভোলা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

ফরিদপুর : ফরিদপুরের আলফাডাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। গতকাল বিকালে উপজেলার বানা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর