শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

মুখ্য সচিবের মেয়াদ বাড়ল দুই বছর, সচিব হলেন আরও চার কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

মুখ্য সচিবের মেয়াদ বাড়ল দুই বছর, সচিব হলেন আরও চার কর্মকর্তা

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন ড. আহমদ কায়কাউস। স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূরকে এক বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া  হয়েছে। চার অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় এ-সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করে।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস ৩১ ডিসেম্বর থেকে অবসরে যাওয়ার কথা ছিল। তাঁকে অবসর-উত্তর ছুটি ও এ-সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে আগামী ১ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়। অপর এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর-এর চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে। তাঁর আগামী ৪ জানুয়ারি অবসরে যাওয়ার কথা ছিল।

এ ছাড়া পাঁচজন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব রমেন্দ্রনাথ বিশ্বাসকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তফা কামালকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.  মোকাম্মেল হোসেনকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. মোস্তাফিজুর রহমানকে ভূমি মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর