শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

চাঁপাইয়ে স্কুলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণ ইউপি চেয়ারম্যানের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইয়ে স্কুলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণ ইউপি চেয়ারম্যানের

চকঝগড়ু স্কুল অ্যান্ড কলেজের মেইন গেট বন্ধ করে দোকান নির্মাণ হচ্ছে

চাঁপাইনবাবগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্কুলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়দের অভিযোগ, সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম চকঝগড়ু স্কুল অ্যান্ড কলেজের মেইন গেট বন্ধ করে দোকানঘর নির্মাণ করেছেন।

বিদ্যালয়টির পুনরায় সভাপতি নির্বাচিত হতে না পেরে ক্ষোভে তিনি এ কাজ করছেন। এ নিয়ে এলাকাবাসীর পক্ষে সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন চকঝগড়ু গ্রামের হাজী লাল মোহাম্মদের ছেলে আবদুল মালেক। ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম জমিটি নিজের পৈর্তৃক সম্পত্তি দাবি করে বলেন, ‘চকঝগড়ু স্কুল অ্যান্ড কলেজের মূল ফটক ভাঙা হলেও নিজ খরচে দক্ষিণদিকে গেট নির্মাণ করে দেওয়া হবে। বিষয়টি নিয়ে একটি মহল তার ইমেজ ক্ষুণœ করতে ষড়যন্ত্র করছে।’

বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দৌলত আলী বলেন, বছরখানেক আগেও চেয়ারম্যান এ প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন। সে সময় তিনি ইউনিয়ন পরিষদের অর্থায়নে সুদর্শন গেটটি নির্মাণ করে দিয়েছিলেন। বিদ্যালয়ের অধিকাংশ সম্পত্তিই চেয়ারম্যানের ভাই ও বাবা দান করেছেন। এবার সভাপতি হতে না পেরে চেয়ারম্যান এমন গর্হিত কাজ করছেন বলে তিনি অভিযোগ করেন। কয়েকজন শিক্ষার্থী বলেন, চেয়ারম্যান স্কুলের সভাপতি থাকাকালীন সরকারি অর্থে মূল গেটটি নির্মাণ করে দিয়েছিলেন। কিন্তু এবার তিনি সভাপতি হতে না পারায় গেট ভেঙে দোকানঘর তৈরি করছেন। তবে তিনি স্কুলের পেছনে গেট তৈরি করে দিতে চাইছেন। কিন্তু বর্তমান মূল গেটটি বন্ধ হলে বিদ্যালয়ের সৌন্দর্য নষ্ট হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর