শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

সন্তানের ওপর রাগ করে সম্পত্তি লিখে দিলেন পোষা কুকুরকে

কলকাতা প্রতিনিধি

ভারতের মধ্যপ্রদেশে ওম নারায়ণ ভার্মা সন্তানদের ওপর রাগ করে নিজের সম্পত্তির একটা অংশ লিখে দিয়েছেন পোষ্য কুকুরকে। আর বাকি অংশ উইল করে দিয়েছেন স্ত্রীর নামে। মধ্য বয়সী ওমের অভিমত, পোষ্য কুকুরটিই তার নিজের ছেলের মতো।

জানা গেছে, ওম নারায়ণ ভার্মা ছিন্দওয়ারা জেলার বাদিওয়ারা গ্রামের বাসিন্দা এবং পেশায় কৃষক। পূর্বপুরুষদের কাছ থেকে প্রাপ্ত  সম্পতি তার স্ত্রী চম্পা বাই ও নিজের পোষা নেড়ি কুকুর জ্যাকির নামে লিখে দিয়েছেন। অর্থাৎ ওম নারায়ণের মৃত্যুর পর এই দুজনেই তার আইনসম্মত উত্তরাধিকারী হবেন। আসলে নানা কারণে ৫০ বছর বয়সী ওম নারায়ণ নিজের ছেলের ওপর অসন্তুষ্ট, তাই তাকে সম্পত্তি থেকে বঞ্চিত করে স্ত্রী ও পোষ্য জীবকে এই সম্পত্তি লিখে দিয়েছেন। তিনি এও জানিয়েছেন, জ্যাকিকে যদি কোনো ব্যক্তি নিয়ে গিয়ে তার দেখাশোনা করেন, তবে সেক্ষেত্রে জ্যাকির নামে লিখে দেওয়া অংশের ভাগীদার হতে পারবেন সেই ব্যক্তি।

ওম নারায়ণ বলেন, ‘আমার স্ত্রী ও পোষ্য কুকুরই আমার দেখাশোনা করে। আমি তাদের কাছে খুবই কাছের মানুষ। আমার মৃত্যুর পর আমার দ্বিতীয় স্ত্রী চম্পা বাই ও পোষ্য কুকুর জ্যাকি আমার গোটা সম্পত্তির মালিক হবে। যদি কোনো ব্যক্তি জ্যাকির দায়িত্ব নেয় তবে সেক্ষেত্রে সেই ব্যক্তি জ্যাকির অংশের সম্পত্তির মালিকানা পাবে।’ নিজের নামে ২১ একর জমি রয়েছে ওম নারায়ণের। আছে দুই স্ত্রী। প্রথম পক্ষের স্ত্রীর নাম ধনবন্তী ভার্মা।  সেই পক্ষে আছে তিন কন্যা এবং এক পুত্র। দ্বিতীয় পক্ষে আছে দুই কন্যা সন্তান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর