সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

নারায়ণগঞ্জে ইলেকট্রনিক্স কারখানায় আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ইলেকট্রনিক্স কারখানায় আগুন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কনকা ইলেকট্রনিক্স নামের একটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট দীর্ঘ চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার পুরান টিপুরদী এলাকায় অবস্থিত কারখানাটিতে ওই দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, কারখানার ভিতরে থাকা মজুদ দাহ্য পদার্থ থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে আগুন ভয়াবহ হলেও এতে কারখানার কেউ হতাহত হননি।

শ্রমিকরা জানান, কারখানায় ২০০ থেকে ২৫০ জন শ্রমিক কাজ করতেন। সকালে কাজে যোগদান করার পর সাড়ে ১০টার দিকে নাস্তার বিরতির সময় শ্রমিকরা কারখানার বাইরে গেলে আগুন লাগায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনাস্থলে আসা নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান,  কনকা  ইলেকট্রনিক্সের কারখানা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত দাহ্য পদার্থ রাখার স্থান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনে থাকা দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রথমে নিচ তলার আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও দ্বিতীয় তলায় বিপুল পরিমাণ দাহ্য পদার্থ মজুদ থাকার কারণে দ্বিতীয় ও তৃতীয় তলার আগুন নিয়ন্ত্রণে আনতে অনেকটা বেগ পেতে হয়েছে। পরে বেলা ২টা নাগাদ আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে এসে চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতি নিরূপণ করা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর