মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

তৃতীয় দিনের মতো আক্রান্তের সংখ্যা হাজারের নিচে

এক দিনে মৃত্যু আরও ২৪, শনাক্ত ৯১০

বিশেষ প্রতিনিধি

তৃতীয় দিনের মতো আক্রান্তের সংখ্যা হাজারের নিচে

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ৯১০ জনের শরীরে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ১৬ হাজার ৯২৯ জন। একই সময় মারা গেছেন ২৪ জন এবং এখন পর্যন্ত মারা গেলেন ৭ হাজার ৬৫০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬১ হাজার ৫১৫ জন। গতকাল সংবাদমাধ্যমে

বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এর আগে রবিবার শনাক্ত হয়েছিলেন ৮৩৫ জন আর শনিবার ৬৮৪ জন। অর্থাৎ টানা তৃতীয় দিনের মতো গতকাল আক্রান্তের সংখ্যা                ছিল ১ হাজারের নিচে। গত এক দিনে যারা মারা গেছেন তার মধ্যে ১৮ জন পুরুষ আর ছয়জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। তার মধ্যে ১৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, আটজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং একজনের ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ও একজনের ১০ বছরের কম ছিল। মৃতের মধ্যে ১৭ জন ঢাকা, তিনজন রাজশাহী, দুজন করে মোট চারজন চট্টগ্রাম ও খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৪টি আরটি-পিসিআর ল্যাব, ২৬টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৪০টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব সর্বমোট ১৮০টি ল্যাবে ১২ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৭২ হাজার ৪২৩টি নমুনা। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৫২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৯ দশমিক ২৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

 

সর্বশেষ খবর