মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

যুক্তরাজ্য ফেরত ৪১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে সিলেটে ফেরা ৪১ যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সিলেট নগরীর দুটি হোটেলে ব্যবস্থা করা হয়েছে কোয়ারেন্টাইনের। একই ফ্লাইটে আসা আরও ৬ যাত্রী ছিলেন ঢাকার। গতকাল দুপুর ১২টায় বিমানের ফ্লাইটটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে যাত্রী ছিলেন ৪৭ জন। এর মধ্যে সিলেটের  ৪১ জন ওসমানী বিমানবন্দরে নেমে যান। এরপর ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বিআরটিসির বাসে করে তাদের নিয়ে আসা হয় সিলেট নগরীর দরগা গেটস্থ হোটেল হলি সাইডে। সেখান থেকে কয়েকজন চলে যান হোটেল স্টার প্যাসিফিকে।

প্রবাসীদের দেশে ফেরা উপলক্ষে সকাল থেকে তাদের স্বজনরা ওসমানী বিমানবন্দরে ভিড় করেন। ইমিগ্রেশন শেষে তাদের বাসে তোলার সময় কুশলও বিনিময় করেন তারা। কোয়ারেন্টাইনের জন্য নির্ধারিত হোটেলের সামনেও ছিল প্রবাসীদের পরিবারের সদস্যদের ভিড়। বিমানবন্দর থেকে দেশে ফেরা আত্মীয়-স্বজনদের কোয়ারেন্টাইনে নেওয়া নিয়ে তাদের মধ্যে ছিল মিশ্র প্রতিক্রিয়া। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের সরকারি নির্দেশনামতো জেলা প্রশাসনের নির্ধারিত হোটেলে পাঠানো হয়েছে। বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার জন্য বিআরটিসির বাসের ব্যবস্থা করা হয়েছিল। যেহেতু প্রবাসীরা কোয়ারেন্টাইনের বিষয়টি জেনে দেশে ফিরেছেন তাই বিমানবন্দরে নামার পর কোনো সমস্যা হয়নি।

প্রসঙ্গত, যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য সিলেটের ১০টি হোটেলের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। এই হোটেলগুলোতে অন্তত ৭০০ জন কোয়ারেন্টাইনে থাকতে পারবেন।

 

সর্বশেষ খবর